ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

যারা গুজব ছড়িয়েছে তাদের গ্রেফতারে অভিযান চলছে: বিজিবি

জেলা প্রতিনিধি | লালমনিরহাট | প্রকাশিত: ০২:৩৮ পিএম, ২০ আগস্ট ২০২৪

গুজব ছড়িয়ে সীমান্তে হিন্দু সম্প্রদায়ের লোকজনকে জড়ো করা হয়েছিল। যারা গুজব ছড়িয়েছেন তাদের গ্রেফতারে অভিযান চলছে বলে জানিয়েছেন বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) রংপুর রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল খোন্দকার শফিকুজ্জামান।

মঙ্গলবার (২০ আগস্ট) দুপুরে লালমনিরহাটের হাতীবান্ধা বড়খাতা হাইওয়ে থানা পরিদর্শনে এসে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

ব্রিগেডিয়ার জেনারেল খোন্দকার শফিকুজ্জামান বলেন, শেখ হাসিনা সরকারের পতনের পর গুজব ছড়িয়ে লালমনিরহাট ও ঠাকুরগাঁও সীমান্তে হিন্দু সম্প্রদায়ের লোকজনকে জড়ো করা হয়েছিল। এসব লোকজনের মধ্যে একজনও প্রতিবেশী দেশে প্রবেশ করেননি। যারা দেশের ভাবমূর্তি ক্ষুণ্ণ করতে গুজব রটিয়েছে তাদের চিহ্নিত করা হয়েছে। এরই মধ্যে গ্রেফতার করা হয়েছে তিনজনকে। এছাড়া বাকিদের গ্রেফতারে অভিযান চলছে।

তিনি জানান, রংপুর ও রাজশাহী বিভাগের ১৩টি থানার আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশকে সহায়তা করছে বিজিবি। এরমধ্যে লালমনিরহাটের হাতীবান্ধা ও পাটগ্রাম এবং হাতীবান্ধা হাইওয়ে থানা রয়েছে।

সীমান্তে নিরাপত্তা ও নজরদারি বৃদ্ধি করা হয়েছে জানিয়ে তিনি বলেন, সব ধর্মাবলম্বীসহ সবার নিরাপত্তায় কাজ করছে বিজিবি।

সফরে তার সঙ্গে ছিলেন বিজিবির রংপুর সেক্টরের কমান্ডার কর্নেল মামুনুর রশীদ এবং ৬১ বিজিবির তিস্তা ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেনেন্ট কর্নেল শেখ মোহাম্মদ মুসাহিদ মাসুম।

এসময় উপস্থিত ছিলেন, রংপুর হাইওয়ে পুলিশের সার্কেল অফিসার শ্রী হরেশ্বর রায় ও হাতীবান্ধা হাইওয়ে থানার পুলিশ পরিদর্শক হাসানুজ্জামান চৌধুরী।

রবিউল হাসান/জেডএইচ/জিকেএস