ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

খাগড়াছড়ি

সাবেক প্রতিমন্ত্রীসহ আওয়ামী লীগের শতাধিক নেতাকর্মীর নামে মামলা

জেলা প্রতিনিধি | খাগড়াছড়ি | প্রকাশিত: ০১:৫৯ এএম, ১৮ আগস্ট ২০২৪

খাগড়াছড়ির রামগড় উপজেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি কামাল উদ্দিনকে হত্যাচেষ্টার অভিযোগে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সাবেক প্রতিমন্ত্রী ও খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সভাপতি কুজেন্দ্র লাল ত্রিপুরাকে প্রধান আসামি করে মামলা দায়ের করা হয়েছে।

মামলায় রামগড় উপজেলা চেয়ারম্যান বিশ্ব প্রদীপ ত্রিপুরা কারবারী ও রামগড় পৌরসভার মেয়র রফিকুল আলম কামালসহ ৮০ জন আওয়ামী লীগের নেতাকর্মীর নাম উল্লেখ করে আরও ২০/২৫ জনকে অজ্ঞাত ব্যক্তিকে আসামি করা হয়েছে।

শুক্রবার রাতে ভুক্তভোগী কামাল উদ্দিনের স্ত্রী সেলিনা কামাল বাদী হয়ে রামগড় থানায় মামলাটি দায়ের করেন।

শনিবার (১৭ আগস্ট) বিকেলের দিকে মুঠোফোনে মামলা গ্রহণের বিষয়টি নিশ্চিত করেছেন রামগড় থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেবপ্রিয় দাস।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ২০১৮ সালের ১৪ ডিসেম্বর জাতীয় সংসদ নির্বাচনের প্রচারণা শেষে রামগড় পৌরসভার সোনাইপুল বাজারে আসামাত্র রামগড় উপজেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি কামাল উদ্দিনকে হত্যার উদ্দেশ্যে পূর্বপরিকল্পিতভাবে হামলা করে মারাত্মকভাবে আহত করে আওয়ামী লীগের নেতাকর্মীরা।

গুরুতর আহত কামাল উদ্দিনকে প্রথমে রামগড় স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে দীর্ঘ একমাস চিকিৎসা শেষে কিছুটা সুস্থ হলেও পুরোপুরি সুস্থ ও স্বাভাবিক জীবনে আর ফিরতে পারেননি।

আসামিদের পক্ষ থেকে অব্যাহত হুমকি ও গুমের ভয়ে দীর্ঘকাল অন্যত্র বসবাস করতে হয়েছে। প্রাণভয়ে এতদিন ন্যায়বিচারের স্বার্থে অভিযোগ করতে বিলম্বিত হয়েছে বলে জানিয়েছেন বাদী সেলিনা কামাল।

এর আগে খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য ওয়াদুদ ভুঁইয়ার বাসভবনে হামলা ও অগ্নিসংযোগের ঘটনায় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সাবেক প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরাকে প্রধান আসামি করে ১৫ আগস্ট খাগড়াছড়ি সদর থানায় মামলা করে খাগড়াছড়ি জেলা বিএনপির সাধারণ সম্পাদক এমএন আবছার। এ মামলায় পাঁচ শতাধিক আওয়ামী লীগের নেতাকর্মীর নাম উল্লেখ করে আরও তিন শতাধিক অজ্ঞাত ব্যক্তিকে আসামি করা হয়েছে।

মুজিবুর রহমান ভুইয়া/এমআরএম