ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

নোয়াখালীতে ফেসবুকে নোটিশ দিয়ে কলেজ অধ্যক্ষের পদত্যাগ

জেলা প্রতিনিধি | নোয়াখালী | প্রকাশিত: ১১:০১ পিএম, ১৭ আগস্ট ২০২৪

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের দাবির মুখে পদত্যাগ করেছেন নোয়াখালীর সোনাইমুড়ী সরকারি কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) শহিদুল ইসলাম পাটোয়ারী।

শনিবার (১৭ আগস্ট) রাতে কলেজের ফেসবুক পেজে পদত্যাগের এক বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

এতে বলা হয়েছে, আমি নিম্ন স্বাক্ষরকারী শহিদুল ইসলাম পাটোয়ারী অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) পদ থেকে পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছি। আগামীকাল রোববার (১৮ আগস্ট) থেকে ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ শওকত আলী দায়িত্ব পালন করবেন।

তিনি আরও লেখেন, রোববার থেকে কলেজের শ্রেণি কার্যক্রম যথারীতি চলবে। সরকারি নির্দেশনা অনুযায়ী সব শিক্ষার্থীকে ক্লাসে উপস্থিত থাকার জন্য নির্দেশ দেওয়া হলো। এছাড়া সংশ্লিষ্ট সবাইকে নিজ দায়িত্ব যথাযথ পালনের জন্য অনুরোধ করা হলো।

বিজ্ঞপ্তির নিচে সই করেন কলেজের পদত্যাগ করা অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) শহিদুল ইসলাম পাটোয়ারী।

খোঁজ নিয়ে জানা গেছে, জুলাই মাসে কোটা সংস্কার আন্দোলন চলাকালীন শিক্ষার্থীরা ফেসবুক প্রফাইল লাল করায় কুরুচিপূর্ণ মন্তব্য করেন শহিদুল ইসলাম পাটোয়ারী। তিনি কলেজের বিভিন্ন ফেসবুক গ্রুপে আন্দোলনের পোস্ট করায় শিক্ষার্থীদের মামলার ভয় দেখান।

এছাড়া বিভিন্নভাবে ভয়ভীতি প্রদর্শন ও হুমকি দেওয়া, শিক্ষার্থীদের সঙ্গে ইনবক্সে আপত্তিকর চ্যাট করা, বিভিন্ন সময় শিক্ষার্থীদের সঙ্গে অশোভন আচরণ করাসহ বিভিন্ন অভিযোগে বেশ কিছুদিন ধরে তার পদত্যাগের দাবি করে আসছে কলেজের সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা।

এ বিষয়ে জানতে পদত্যাগ করা অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) শহিদুল ইসলাম পাটোয়ারীকে বারবার ফোন দেওয়া হলেও তিনি রিসিভ করেননি।

ইকবাল হোসেন মজনু/এমআরএম