ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

নামজারিতে অতিরিক্ত টাকা দাবি, ভূমি অফিসে ছুটে গেলেন শিক্ষার্থীরা

জেলা প্রতিনিধি | ফরিদপুর | প্রকাশিত: ০৮:০৯ পিএম, ১৩ আগস্ট ২০২৪

ফরিদপুর সদর উপজেলা ভূমি অফিসে জমির নামজারিতে অতিরিক্ত অর্থ দাবির অভিযোগ উঠেছে। এ খবর শুনে ছুটে যান শিক্ষার্থীরা। পরে ঊর্ধ্বতন কর্মকর্তা এসে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিলে জেলা প্রশাসকের কাছে লিখিত অভিযোগ দেন তারা।

মঙ্গলবার (১৩ আগস্ট) দুপুরে এমনই ঘটনা ঘটে শহরের ঝিলটুলীতে সদর ভূমি অফিসের কার্যালয়ে।

শহরের গোলালচামট মোল্লাবাড়ি সড়কের সোহেল শেখের ছেলে রাতুল শেখ অভিযোগ করেন, তিনি তার পৈতৃক সম্পত্তির নামজারির জন্য ১৫ দিন আগে আবেদন করেন। এ বিষয়ে জানতে অফিসে গেলে তিনিসহ কয়েকজনকে ভুক্তভোগীকে বলা হয়, অফিসে স্যার নাই, পরে আসেন। তবে অফিসের সার্ভেয়ার রাইসুল ইসলামের পিয়ন সোহেল জানান, সরকার নির্ধারিত ফি ১১০০ টাকার জায়গায় ১৫০০ টাকা দিলে তিনি কাজ করে দিতে পারবেন। তবে অতিরিক্ত টাকা দিতে রাজি হননি তারা।

নামজারিতে অতিরিক্ত টাকা দাবি, ভূমি অফিসে ছুটে গেলেন শিক্ষার্থীরা

এ অবস্থায় মঙ্গলবার সকালে তারা অফিসে যান। এসময় তাদের সঙ্গে শিক্ষার্থীরা ছিলো। তারা সার্ভেয়ার রাইসুলকে ফোন করে ডেকে আনেন এবং অতিরিক্ত টাকা দাবির বিষয়টি জানতে চান। এসময় প্রথমে ওই যুবককে চেনেন না বললেও একপর্যায়ে রাইসুল দাবি করেন, অফিসে লোক কম থাকায় ব্যক্তিগতভাবে বেতন দিয়ে তাদের নানা কাজে লাগান।

খোঁজ নিয়ে জানা গেছে, নিজেকে ভূমি অফিসের পিয়ন দাবিদার সোহেল (২৫) একজন প্রতিবন্ধী। তার বাড়ি মানিকগঞ্জের দৌলতপুরে। তাকে ব্যবহার করে জনসাধারণকে হয়রানি করা হয়।

ফরিদপুরের বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের আবরার নাদিম ইতু বলেন, ছাত্রসমাজের জোর দাবি, সরকারি অফিস-আদালত থেকে সব অনিয়ম ও দুর্নীতির অবসান করতে হবে। বিশেষ করে ফরিদপুরের ভূমি অফিসে দুর্নীতির অনেক অভিযোগ করে আসছিলেন ভুক্তভোগীরা।

এ বিষয়ে সহকারী কমিশনার (ভূমি) মো. সম্রাট হোসেন বলেন, এ ঘটনায় আমরা একটা লিখিত অভিযোগ পেয়ে জেলা প্রশাসক বরাবর পাঠিয়েছি। পরে জেলা প্রশাসকের কার্যালয় থেকে বিষয়টি তদন্তের নির্দেশ দিয়েছে। অভিযোগটি শুনানি করে ব্যবস্থা নেওয়া হচ্ছে।

এন কে বি নয়ন/এসআর/এমএস