ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

লোহাগড়ায় ভুল চিকিৎসায় প্রসূতি মৃত্যুর অভিযোগ

জেলা প্রতিনিধি | নড়াইল | প্রকাশিত: ১১:১৪ এএম, ১৩ আগস্ট ২০২৪

নড়াইলের লোহাগড়ায় একটি বেসরকারি ক্লিনিকে ভুল চিকিৎসায় প্রসূতি মৃত্যুর অভিযোগ তুলেছেন স্বজনরা। সোমবার (১২ আগস্ট) রাতে নড়াইল সদর হাসপাতাল চত্বরে এ অভিযোগ করেন তারা। ঘটনায় জড়িত ডাক্তার মিঠুন বিশ্বাসকে আটক করেছে নড়াইল সদর থানা পুলিশ।

স্বজনরা অভিযোগ করে বলেন, লোহাগড়া উপজেলার শরসুনা গ্রামের পুলিশে কর্মরত ইকবাল শেখের মেয়ে ও তালবাড়িয়া গ্রামের নাইম শেখের স্ত্রী প্রসূতি শান্তাকে নিয়ে উপজেলার জয়পুর মোড়ে প্রত্যাশা ক্লিনিকে ভর্তি করেন স্বজনরা। কথা ছিল ভালো ডাক্তার দিয়ে তার সিজার করাবে। কিন্তু প্রত্যাশা ক্লিনিকের ডা. মিঠুন বিশ্বাস নিজে এনেস্থেশিয়া দিয়ে তার সিজার করেন। সিজারে একটি মেয়ে সন্তান জন্ম নিলেও শান্তা অপারেশন থিয়েটারে মারা যান বলে অভিযোগ করেন তার স্বজনরা। কিন্তু মারা গেলেও কৌশলে তাকে অ্যাম্বুলেসে করে নড়াইল সদর হসপাতালে পাঠানো হয়। এ সময় শান্তার স্বজনরা লোহাগড়া থেকে ডা. মিঠুনকে সঙ্গে করে সদর হাসপাতালে নিয়ে আসেন।

সদর হাসপাতালের ডাক্তার তাকে মৃত ঘোষণা করলে উত্তেজিত জনতা ডা. মিঠুনকে ঘেরাও করলে উপস্থিত পুলিশ তাকে আটক করে সদর থানায় নিয়ে যায়।

নড়াইল সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. সাইফুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, আমরা ডাক্তারকে আটক করে এনেছি। যেহেতু ঘটনা লোহাগড়া থানার আওতায়, তাই লোহাগড়া থানা আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবে।

এফএ/জেআইএম