ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

পদত্যাগ দাবি

নোবিপ্রবি ভিসি প্রোভিসি রেজিস্ট্রারের কুশপুতুল দাহ

জেলা প্রতিনিধি | নোয়াখালী | প্রকাশিত: ০৮:৫৫ পিএম, ১২ আগস্ট ২০২৪

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) উপাচার্য দিদার-উল-আলম, উপ-উপাচার্য মোহাম্মদ আবদুল বাকি ও রেজিস্ট্রার মো. জসিম উদ্দিনের কুশপুতুল দাহ করা হয়েছে।

সোমবার (১২ আগস্ট) বিকেলে বিশ্ববিদ্যালয় থেকে পদত্যাগের দাবিতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়কদের নেতৃত্বে শিক্ষার্থীরা এ কর্মসূচি পালন করেন।

পরে সংবাদ সম্মেলনে সমন্বয়করা বলেন, আজ রাতের মধ্যে তারা পদত্যাগ না করলে মঙ্গলবার (১৩ আগস্ট) সকাল থকে বিশ্ববিদ্যালয় ‘কমপ্লিট শাটডাউন’ ঘোষণা করা হবে।

পদত্যাগ দাবি/ নোবিপ্রবি ভিসি প্রোভিসি রেজিস্ট্রারের কুশপুতুল দাহ

আন্দোলনের সমন্বয়ক বনি ইয়ামিন জাগো নিউজকে বলেন, ‘উপাচার্য, উপ-উপাচার্য ও রেজিস্ট্রার বিগত স্বৈরাচার সরকারের দালালি করে চাকরি পেয়েছেন। তারা আন্দোলনকারী শিক্ষার্থীদের নানাভাবে হুমকি-ধমকি দিয়ে আসছেন। যেকোনো মূল্যে তাদের পদত্যাগ চান শিক্ষার্থীরা। অন্যথায় তাদের কঠিন পরিস্থিতির মুখোমুখি হতে হবে।’

এরআগে গত ৭ আগস্ট বিশ্ববিদ্যালয় প্রশাসনের কর্তাব্যক্তিদের পদত্যাগ দাবিতে ৪৮ ঘণ্টার সময় বেঁধে দেওয়া হয়। পরে কোষাধ্যক্ষ অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর পদত্যাগ করেন।

এদিকে উপাচার্য, উপ-উপাচার্য ও রেজিস্ট্রার গত কয়েকদিন অফিস করছেন না। সোমবার সন্ধ্যায় বারবার ফোন করা হলেও তাদের কেউ রিসিভ করেননি। তাদের দপ্তরেও কেউ ফোন ধরেননি।

ইকবাল হোসেন মজনু/এসআর/এএসএম