ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

মুন্সিগঞ্জে আশ্রয়ণ প্রকল্পের ঘর ভাঙচুর, দরজা-জানালা লুট

জেলা প্রতিনিধি | মুন্সিগঞ্জ | প্রকাশিত: ০৬:৪৪ পিএম, ০৮ আগস্ট ২০২৪

মুন্সিগঞ্জ সদরের পঞ্চসারের আশ্রয়ণ প্রকল্পের ঘরবাড়ি ভাঙচুর করে বাসিন্দাদের বের করে দেওয়ার ঘটনা ঘটেছে। হামলাকারীরা লুটে নিয়েছে ১৩টি ঘরের দরজা-জানালা।

বুধবার (৭ আগস্ট) দিনগত রাতে পঞ্চসার ইউনিয়নের রামেরগাঁও এলাকায় এ ঘটনায় ঘটে।

ভুক্তভোগীরা অভিযোগ করেন, জিগাতলা এলাকায় আশ্রয়ণ প্রকল্পের ১৬টি ঘরে ১৬টি দুস্থ ও অসহায় পরিবার এক বছরেরও বেশি সময় ধরে বসবাস করে আসছিল। মঙ্গলবার (৬ আগস্ট) বিকেলে তাদের সে জায়গা ছেড়ে অন্যত্র চলে যেতে হুমকি দেন স্থানীয় কিছু মানুষ। হুমকি পেয়ে ঘরগুলো ছেড়ে ওইদিন চলে যান তারা। পরে বুধবার দিনগত রাতে ভাঙচুর ও লুটের ঘটনা ঘটে। এতে অসহায় হয়ে পড়েছে পরিবারগুলো।

মুন্সিগঞ্জে আশ্রয়ণ প্রকল্পের ঘর ভাঙচুর, দরজা-জানালা লুট

বৃহস্পতিবার (৮ আগস্ট) দুপুরে সরেজমিন দেখা যায়, ১৬টি ঘরের মধ্যে ১৩টিরই দরজা কিংবা জানালা নেই। ভাঙচুরের ক্ষত দেওয়ালজুড়ে।

ভুক্তভোগীদের দাবি, আশ্রয়ণ প্রকল্পের জমি হলেও ওই জমি নিজেদের দাবি করে আসছিলেন স্থানীয় কিছু মানুষ। তারাই ওই হামলার সঙ্গে জড়িত বলে ধারণা করা হচ্ছে।

মুন্সিগঞ্জে আশ্রয়ণ প্রকল্পের ঘর ভাঙচুর, দরজা-জানালা লুট

আশ্রয়ণ প্রকল্পের একজন বাসিন্দা মুক্তা আক্তার বলেন, ‘আমাদের একেবারে মেরে ফেলার হুমকি দেওয়া হয়েছিল। পরে যে যেভাবে পারছি পালাইছি। আসবাবপত্র ভাঙচুর করা হয়েছে। আজ সকালে এসে দেখি ঘরের দরজা-জানালাও ভেঙে নিয়ে গেছে। এখন আমরা পরিবার নিয়ে কোথায় থাকবো? মাথা গোঁজার জায়গা নেই।’

এ বিষয়ে মুন্সিগঞ্জ জেলা প্রশাসক মো. আবু জাফর রিপন বলেন, বিষয়টি অবগত হয়েছি। খোঁজ নিয়ে ব্যবস্থা নেওয়া হবে। তবে জমিসহ ওই ঘরগুলো দুস্থদের নামেই দলিল করা।

আরাফাত রায়হান সাকিব/এসআর/জিকেএস