ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

বঙ্গোপসাগর থেকে আরও ২০ রোহিঙ্গার মরদেহ উদ্ধার

জেলা প্রতিনিধি | কক্সবাজার | প্রকাশিত: ১২:৩৭ এএম, ০৮ আগস্ট ২০২৪

বঙ্গোপসাগরে নৌকা ডুবির ঘটনায় টেকনাফের নাফনদী অংশে ভাসমান ফের ২০ রোহিঙ্গার মরদেহ উদ্ধার করা হয়েছে। বুধবার (৭ আগস্ট) সকাল থেকে বিকেল পর্যন্ত টেকনাফের শাহপরীর দ্বীপের তিনটি পয়েন্ট থেকে এই ২০ মরদেহ উদ্ধার করে স্থানীয় বাসিন্দারা।

এর আগে মঙ্গলবার (৬ আগস্ট) নারী-শিশুসহ ১১ মরদেহ উদ্ধার ও দাফন করা হয়। বুধবার পাওয়া মরদেহগুলোও বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের তরুণদের সহায়তায় স্থানীয় কবরস্থানে দাফন করা হয়েছে বলে জানিয়েছেন স্থানীয় ইউপি সদস্য আব্দুল মান্নান।

মান্নান জানান, নাফ নদীর টেকনাফের শাহপরীর দ্বীপ অংশের মিস্ত্রী পাড়া থেকে ১১ জনের মরদেহ এবং পশ্চিম পাড়া ২ ও দক্ষিণ পাড়া থেকে ৭ জনের মরদেহ উদ্ধার করা হয়। পরে প্রশাসনের অনুমতি সাপেক্ষে তাদের দাফন করা হয়।

মরদেহগুলো সবাই রোহিঙ্গা উল্লেখ করে এই ইউপি সদস্য আরো বলেন, ধারণা করা হচ্ছে মিয়ানমারের রাখাইনে সংঘাত বেড়ে চলায় প্রাণ বাঁচাতে আগের মতো পালিয়ে আসার পথে সাগরে নৌকা ডুবে তারা নিহত হতে পারে।

স্থানীয় শাহপরীর দ্বীপের বাসিন্দা আব্দুর রহমান বলেন, শাহপরীর দ্বীপের তিনটি পয়েন্ট থেকে ২০ রোহিঙ্গার মরদেহ উদ্ধার করে বিকেল থেকে সন্ধ্যার মধ্যে তাদের দাফন করা হয়। এর আগে গত মঙ্গলবারও নারী-পুরুষ ও শিশুসহ ১১ জনের মরদেহ উদ্ধার করা হয়েছিল।

টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ ওসমান গনি বলেন, স্থানীয়দের মাধ্যমে জেনেছি নৌকা ডুবির ঘটনায় রোহিঙ্গাদের মরদেহ শাহপরীর দ্বীপের বিভিন্ন অংশ থেকে উদ্ধার করা হয়। পরে তাদের স্থানীয়রা দাফন করেছে। দেশে চলমান পরিস্থিতিতে আমরা স্থানীয় জনপ্রতিনিধিদের সঙ্গে কথা বলে এ ব্যবস্থা নিতে বলেছি।

সায়ীদ আলমগীর/এমআইএইচএস