ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

পটুয়াখালীতে দফায় দফায় ভাঙচুর-অগ্নিসংযোগ

জেলা প্রতিনিধি | পটুয়াখালী | প্রকাশিত: ০৯:৩৯ পিএম, ০৫ আগস্ট ২০২৪

পটুয়াখালী জেলা আওয়ামী লীগের কার্যালয়, দলীয় এমপি-মেয়র ও নেতাদের বাসায় দফায় দফায় হামলা ও ভাঙচুর-অগ্নিসংযোগ করা হয়েছে। ভেঙে ফেলা হচ্ছে জেলা ও বিভিন্ন উপজেলায় স্থাপিত বঙ্গবন্ধুর ম্যুরাল।

সোমবার (৫ আগস্ট) বিকেল ৩টার দিকে শেখ হাসিনা দেশ ছেড়ে চলে যাওয়ার খবর ছড়িয়ে পরলে বিক্ষুব্ধ ছাত্র-জনতা কারফিউ ভেঙে রাস্তায় নেমে পড়েন। শহরের ঝাউতলার কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে আনন্দ মিছিল করেন। এসময় তারা হামলা-ভাঙচুর-অগ্নিসংযোগের ঘটনা ঘটায় এবং বন্ধ হয়ে যায় শহরের দোকানপাট ও যানবাহন চলাচল।

বিকেল সাড়ে ৩টার দিকে বিক্ষুব্ধ ছাত্র-জনতা সদর রোডে অবস্থিত জেলা আওয়ামী লীগ কার্যালয়ে হামলা-ভাঙচুর করে আসবাবপত্র আগুন দিয়ে পুড়িয়ে দেয়। এরপর তারা শহরের চার লেনে স্থাপিত বঙ্গবন্ধু ভাস্কর্য ভাঙচুর ও অগ্নিসংযোগ করা হয়। হামলা-ভাঙচুর ও অগ্নিসংযোগ করা হয় আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও সাবেক এমপি অ্যাডভোকেট মো. আফজাল হোসেন, জেলা আওয়ামী লীগের সভাপতি কাজী আলমগীর, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. তানভীর হাসান আরিফ এবং দৈনিক পটুয়াখালী প্রতিদিনের প্রকাশক গোলাম সরোয়ার বাদলের ব্যবসায়ী কার্যালয়, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রিফাত হাসান সজিবের কার্যালয়।

পটুয়াখালীতে দফায় দফায় ভাঙচুর-অগ্নিসংযোগ

এছাড়া গলাচিপায় স্থানীয় এমপি এসএম শাহজাদার বাসা ও আওয়ামী লীগ কার্যালয়, রাঙ্গাবালী উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. সাইদুজ্জামান মামুন খানের বাসা এবং উপজেলা আওয়ামী লীগের কার্যালয় হামলা ও ভাঙচুর করা হয়, কলাপাড়া উপজেলা আওয়ামী লীগ কার্যালয় ও পৌর মেয়র বিপুল হালদারের বাসায় হামলা ও লুটপাট করা হয়। এ ঘটনায় মেয়র বিপুল হালদার আহত হন। হামলা ও ভাঙচুর করা হয় উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক অমি গাজীর ব্যবসায়ী কার্যালয়। বাউফল উপজেলা ও পৌর আওয়ামী লীগ কার্যালয় ভাঙচুর করা হয়। দুমকী উপজেলা আওয়ামী লীগ কার্যালয়, উপজেলা আওয়ামী লীগ সভাপতি আবুল কালাম আজাদ এবং পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি স্বদেশ চন্দ্র সামন্তর বাসায় হামলা ও ভাঙচুর করা হয়েছে।

আব্দুস সালাম আরিফ/আরএইচ/জেআইএম