ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

ময়মনসিংহে সাবেক প্রতিমন্ত্রী-মেয়রের বাসভবনে হামলা-ভাঙচুর

জেলা প্রতিনিধি | ময়মনসিংহ | প্রকাশিত: ০৮:৩২ পিএম, ০৫ আগস্ট ২০২৪

সাবেক গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদর বাসভবন ও ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের কার্যালয়ে হামলা-ভাঙচুর করেছে দুর্বৃত্তরা। সোমবার (৫ আগস্ট) বিকেলে খন্ড খন্ড মিছিল নিয়ে বিক্ষোভকারীরা এ হামলা চালায়।

স্থানীয়রা জানায়, শেখ হাসিনার পদত্যাগের খবরে উল্লাসে ফেটে পড়ে সাধারণ মানুষ। বিকেল ৩টার পর ছাত্র-জনতা নগরের টাউনহল মোড়ে খন্ড খন্ড মিছিল নিয়ে জড়ো হন। জাতীয় পতাকা জড়িয়ে ও বাদ্য বাজিয়ে আনন্দ মিছিল ও বিভিন্ন স্থানে মিষ্টি বিতরণ করেন।

বিক্ষুব্ধরা নগরের পন্ডিতপাড়া এলাকায় ময়মনসিংহে সাবেক গণপূর্ত প্রতিমন্ত্রী ও ময়মনসিংহ-২ (ফুলপুর-তারাকান্দা) আসনের সংসদ সদস্য শরীফ আহমেদর বাসায় ভাঙচুর-অগ্নিসংযোগের পর চেয়ার, টেবিল, সোফা বের করে নিয়ে যাওয়ার ঘটনা ঘটেছে।

ময়মনসিংহে সাবেক প্রতিমন্ত্রী-মেয়রের বাসভবনে আগুন

এছাড়া নগরের শিববাড়ি রোডে আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে হামলা চালিয়ে ভাঙচুর, আঠারবাড়ি বিল্ডিং এলাকায় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোয়াজ্জেম হোসেন বাবুলের বাসায় অগ্নিসংযোগ, সার্কিট হাউজ সংলগ্ন বঙ্গবন্ধুর ম্যুরাল ভাঙচুর, রাইফেলস ক্লাব ভাঙচুর ও অগ্নিসংযোগ, মহানগর ছাত্রলীগের আহ্বায়ক নওশেল আহমেদ অনির নাহা রোডের বাসায় আগুন, সিটি করপোরেশনের প্যানেল মেয়র আসিফ হোসেন ডনের বাসায় আগুন দেওয়া হয়।

ময়মনসিংহের কালিবাড়ি কবরখানা এলাকায় সিটি মেয়র ও নগর আওয়ামী লীগের সভাপতি ইকরামুল হক টিটুর বাসায় ভাঙচুর চালানো হয়। ময়মনসিংহ সদর আসনের সংসদ সদস্য মোহিত উর রহমানের নাটকঘর লেনের বাসায় অগ্নিসংযোগ করা হয়।

ময়মনসিংহ কোতোয়ালী মডেল থানার পরিদর্শক (তদন্ত) আনোয়ার হোসেন বলেন, থানাতে ইট-পাটকেল নিক্ষেপ করা হয়েছে। শহরের বিভিন্ন স্থানে হামলা ও অগ্নি সংযোগের খবর পাওয়া যাচ্ছে। পরিস্থিতি স্বাভাবিক হতে আরও ঘণ্টা দুয়েক সময় লাগতে পারে।

ময়মনসিংহে সাবেক প্রতিমন্ত্রী-মেয়রের বাসভবনে আগুন

অপরদিকে ময়মনসিংহ-৭ ত্রিশাল আসনের সাবেক সংসদ সদস্য হাফেজ রুহুল আমিন মাদানির বাসা ও ত্রিশাল অটোরিকশা স্ট্যান্ড সংলগ্ন পেট্রোল পাম্পে ভাঙচুর চালানো হয়।

এদিকে মুক্তাগাছায় পৌর মেয়র বিল্লাল হোসেন সরকারের ভাবকির মোড় এলাকায় পেট্টোল পাম্পে আগুন, বাসায় আগুন, উপজেলা যুবলীগ সভাপতি মাহবুবুল আলম মনির বাসায় অগ্নিসংযোগের খবর পাওয়া গেছে।

ময়মনসিংহ ফায়ার সার্ভিসের কন্ট্রোল রুমে বিকেল সোয়া ৫টার পর থেকে কয়েক দফা চেষ্টা করা হলেও তাদের সংযোগটি বিচ্ছিন্ন পাওয়া যায়।

এছাড়া অন্যান্য উপজেলায় আওয়ামী লীগের দলীয় নেতাকর্মী ও সংসদ সদস্যদের বাস ভবনে হামলার খবর পাওয়া গেছে। এ খবর লেখা পর্যন্ত বিকেল সাড়ে ৫টা পর্যন্ত নগর জুড়ে উল্লাস চলছিল।

মঞ্জুরুল ইসলাম/আরএইচ/এএসএম