ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

মহাসড়ক ফাঁকা, বঙ্গবন্ধু সেতুতে নেই চিরচেনা রূপ

এম এ মালেক | প্রকাশিত: ০১:১৯ পিএম, ০৪ আগস্ট ২০২৪

মহাসড়কে নেই গাড়ির দীর্ঘ সারি। অধিকাংশ বাসস্ট্যান্ডই ফাঁকা। বিভিন্ন জনবহুল জায়গাগুলোতেও নেই ব্যস্ততা কিংবা কোলাহল। চলছে না ব্যক্তিগত গাড়িও। সুনসান অবস্থা বিরাজ করছে সিরাজগঞ্জের বঙ্গবন্ধু সেতু পশ্চিম হাটিকুমরুল এলাকায়। রোববার (৪ আগস্ট) সকাল থেকে বঙ্গবন্ধু সেতু পশ্চিম এলাকায় এমন চিত্র দেখা গেছে।

এক দফা দাবিতে সর্বাত্মক অসহযোগ আন্দোলনের ডাক দিয়েছেন বৈষম্যবিরোধী ছাত্ররা। এ আন্দোলনকে কেন্দ্র করে সড়কে মানুষের উপস্থিতি অন্যান্য দিনের তুলনায় অনেক কম। দূরপাল্লার কোনো বাস চলাচল করতে দেখা যায়নি। মাঝে মাঝে আন্তঃজেলা রুটে চলাচল করা বিভিন্ন কোম্পানির মিনিবাস দেখা গেছে। তবে সেসব বাসে প্রচণ্ড ভিড় থাকার কারণে অনেকটা ঠেলাঠেলি ও একপ্রকার যুদ্ধ করেই মানুষকে উঠতে হচ্ছে। ফলে চাকরিজীবী মানুষকে ব্যাপক ভোগান্তিতে পড়তে হচ্ছে।

আবু বক্কার নামের এক সরকারি চাকরিজীবী জাগো নিউজকে বলেন, আজ সাধারণ ছুটি নেই। তাই বাধ্য হয়ে অফিসে যেতে হচ্ছে। অনেক কষ্ট করে হাটিকুমরুল থেকে শহরে এসেছি।

মহাসড়ক ফাঁকা, বঙ্গবন্ধু সেতুতে নেই চিরচেনা রূপ

জুয়েল নামের এক ব্যাংক কর্মকর্তা জাগো নিউজকে বলেন, আজ বাসা থেকে বের হতে পরিবারের লোকজন নিষেধ করেছে। কিন্তু চাকরি যেহেতু করি, তাই ছুটি ছাড়া ঘরে বসে থাকার কোনো সুযোগ নেই।

অপরদিকে সকাল থেকেই শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজ এলাকায় শিক্ষার্থীদের আন্দোলনের সমর্থনে বিএনপির নেতাকর্মীদের কর্মসূচি পালন করতে দেখা গেছে। শহরের জনগুরুত্বপূর্ণ সড়কে আইনশৃঙ্খলা রক্ষাকারী বিভিন্ন বাহিনীর সদস্যরা অবস্থান নিয়েছেন।

মহাসড়ক ফাঁকা, বঙ্গবন্ধু সেতুতে নেই চিরচেনা রূপ

হাটিকুমরুল হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল ওয়াদুদ জাগো নিউজকে বলেন, আজ ভোর থেকে মহাসড়ক পুরোটাই ফাঁকা রয়েছে। তবে মানুষের নিরাপত্তায় পুলিশ কাজ করছে।

বঙ্গবন্ধু সেতু সাইট অফিসের নির্বাহী প্রকৌশলী আহসানুল কবীর পাভেল জাগো নিউজকে বলেন, ছাত্রদের সর্বাত্মক অসহযোগ আন্দোলন ঘিরে কিছু ব্যক্তিগত গাড়ি ছাড়া কোনো গণপরিবহন সেতু পারাপার হচ্ছে না।

এফএ/এএসএম