ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

কুষ্টিয়ায় মোড়ে মোড়ে তল্লাশি, আটক ১৬

জেলা প্রতিনিধি | কুষ্টিয়া | প্রকাশিত: ০৭:১৯ পিএম, ৩১ জুলাই ২০২৪

আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর অবস্থানের কারণে কুষ্টিয়ায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন কর্মসূচি পালিত হয়নি। দুপুরের পর শহরের গুরুত্বপূর্ণ স্থানগুলোতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের তৎপরতা বেড়ে যায়। সঙ্গে ম্যাজিস্ট্রেটও ছিলেন। শহরের মোড়ে মোড়ে চালানো হয় তল্লাাশি। এসময় আটক করা হয় ১৬ জনকে।

বুধবার (৩১ জুলাই) বিকাল ৩টা থেকে ৫টা পর্যন্ত শহরের মোড়ে মোড়ে তল্লাশিতে অন্তত ১৬ জনকে আটক করে থানায় নেয় পুলিশ। আটক ১৬ জনের অধিকাংশই ছাত্র বলে জানা গেছে। রয়েছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষার্থীও।

এর আগে বিকাল ৩টার দিকে আদালত চত্বরে ৯ দফা দাবি আদায়ের লক্ষ্যে মার্চ ফর জাস্টিস কর্মসূচি ছিল শিক্ষার্থীদের। এ নিয়ে সকাল থেকেই সামাজিক মাধ্যমে কুষ্টিয়া ও ইসলামী বিশ্ববিদ্যালয়ের বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে পোস্ট দেখা যায়। এ কর্মসূচিকে কেন্দ্র করে দুপুর ২টার পর শহরে নিরাপত্তা জোরদার করে আইনশৃঙ্খলা বাহিনী।

দুপুর আড়াইটার পর কুষ্টিয়া কালেক্টরেট চত্বরের মূল ফটক বন্ধ করে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের অবস্থান নিতে দেখা গেছে। মোল্লা তেঘরিয়া মোড়, চৌড়হাস, মজমপুর রেলগেট, সাদ্দাম বাজার এলাকাসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ মোড়ে র‌্যাব, বিজিবি ও পুলিশের একাধিক গাড়ির টহল দেখা যায়। তাদের সঙ্গে জেলা প্রশাসনের ম্যাজিস্ট্রেটও ছিলেন। বিকেল ৪টার দিকে চৌড়হাস মোড় এলাকায় রাস্তায় ব্যারিকেড তল্লাশি জোরদার করে পুলিশ। সেখানে সন্দেহ হলে কুষ্টিয়া মডেল থানায় নেওয়া হয়।

বিকেল ৫টার দিকে কুষ্টিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মাহফুজুল হক চৌধুরী জানান, বিভিন্ন জায়গা থেকে সন্দেহজনক ১৬ জনকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নেওয়া হয়েছে। কোন ছাত্রকে আটক করা হবে না।

এ বিষয়ে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতাদের সঙ্গে চেষ্টা করেও যোগাযোগ করা সম্ভব হয়নি।

আল-মামুন সাগর/এএইচ/এমএস