ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

মহিলা আওয়ামী লীগ নেত্রীর বাসা থেকে ১৪ বস্তা ত্রাণসামগ্রী উদ্ধার

জেলা প্রতিনিধি | গাজীপুর | প্রকাশিত: ০৭:৫০ পিএম, ৩০ জুলাই ২০২৪

গাজীপুরের কাপাসিয়ায় মহিলা আওয়ামী লীগের এক নেত্রীর বাসা থেকে ১৪ বস্তা ত্রাণসামগ্রী উদ্ধার করেছে স্থানীয় প্রশাসন। সোমবার (২৯ জুলাই) রাতে কাপাসিয়া গ্রামে অভিযান চালিয়ে এগুলো উদ্ধার করা হয়।

এ ঘটনায় ওই নেত্রীর স্বামী মজিবুর রহমানকে আটক করা হয়। মঙ্গলবার (৩০ জুলাই) দুপুরে মুচলেকায় তাকে ছেড়ে দেওয়া হয়েছে।

খোঁজ নিয়ে জানা গেছে, সোমবার কালীগঞ্জ উপজেলার পরিষদ চত্বরে অসহায় ও গরিব ৫০০ পরিবারের মাঝে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সহযোগিতায় শুকনা খাবার বিতরণ করা হয়। ওই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংরক্ষিত আসনের সংসদ সদস্য ও মহিলা আওয়ামী লীগের সভাপতি মেহের আফরোজ চুমকি। ওই ত্রাণসামগ্রীর একটি অংশ কালীগঞ্জ উপজেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহফুজা পারভিন বিতরণ না করে কাপাসিয়ায় তার স্বামীর বাড়িতে মজুত করে রাখেন।

খবর পেয়ে সোমবার রাতে কাপাসিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবুল কালাম লুৎফুর রহমান পুলিশ নিয়ে কাপাসিয়ার ভূঁইয়া মার্কেটের চারতলা একটি বাড়িতে অভিযান চালিয়ে ১৪ বস্তা ত্রাণসামগ্রী উদ্ধার করেন। এসময় মাহফুজা পারভিনের স্বামী হোটেল নূরজাহানের মালিক মজিবুর রহমানকে আটক করে থানায় নিয়ে যায় পুলিশ।

মহিলা আওয়ামী লীগ নেত্রীর বাসা থেকে ১৪ বস্তা ত্রাণসামগ্রী উদ্ধার

মাহফুজা পারভিন সংরক্ষিত সংসদ সদস্য মেহের আফরোজ চুমকির চাচাতো বোন বলে স্থানীয়রা জানিয়েছেন।

কাপাসিয়া ইউএনও লুৎফুর রহমান বলেন, কালীগঞ্জের ইউএনও তাকে জানিয়েছেন, উদ্ধার করা ত্রাণসামগ্রী কালীগঞ্জের সংরক্ষিত মহিলা আসনের এমপি মেহের আফরোজ চুমকি একজন নেত্রীকে দিয়েছেন তার এলাকায় দরিদ্রদের মধ্যে বিতরণ করার জন্য। পরে মুচলেকা নিয়ে মঙ্গলবার দুপুরে আটক মজিবুর রহমানকে ছেড়ে দেওয়া হয়।

কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম ইমাম রাজী টুলু বলেন, ত্রাণগুলো কালীগঞ্জের জাঙ্গালিয়ায় নিয়ে বিতরণ করার কথা ছিল। তিনি সেখানে না নিয়ে কাপাসিয়া এলাকায় রেখেছিলেন।

এ বিষয়ে কাপাসিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর মিয়া বলেন, ইউএনওর নির্দেশে ত্রাণসহ মজিবুর রহমানকে উপজেলা পরিষদের পাঠিয়ে দেওয়া হয়। এ ঘটনায় থানায় কেউ অভিযোগ করেননি।

আমিনুল ইসলাম/এসআর/এএসএম