ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

সাতক্ষীরা

সাংবাদিক হত্যা-বিটিভি ভবনে হামলায় বিক্ষোভ সমাবেশ

জেলা প্রতিনিধি | সাতক্ষীরা | প্রকাশিত: ০৫:৪৬ পিএম, ২৬ জুলাই ২০২৪

বিটিভি ভবনে হামলা, সাংবাদিক মেহেদী ও তুরাব হত্যা এবং হামলার প্রতিবাদে সাতক্ষীরায় বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২৬ জুলাই) সাতক্ষীরা প্রেস ক্লাব মিলনায়তনে সাতক্ষীরার সাংবাদিক সমাজের ব্যানারে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে দৈনিক কালের চিত্র সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু আহমেদের সভাপতিত্বে ও মানবজমিন প্রতিনিধি এসএম বিপ্লবের সঞ্চালনায় বক্তব্য রাখেন সাতক্ষীরা প্রেস ক্লাবের সাবেক সভাপতি আবুল কালাম আজাদ, সাবেক সাধারণ সম্পাদক মোজাফফর রহমান, সাবেক সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা কালিদাস রায়, স্বদেশ পরিচালক মাধব চন্দ্র দত্ত, দেশটিভি প্রতিনিধি শরীফুল্লাহ কায়সার সুমন, ইন্ডিপেন্ডেন্ট টিভি প্রতিনিধি আবুল কাসেম, ভোরের কাগজ প্রতিনিধি ড. দিলীপ দেব, বণিক বার্তা প্রতিনিধি গোলাম সরোয়ার, বৈশাখী টিভি প্রতিনিধি শামীম পারভেজ, এখন টিভি প্রতিনিধি আহসানুর রহমান রাজীব, বাসসের দিদারুল আলম, ঢাকা টাইমসের হোসেন আলী, সাংবাদিক রবিউল ইসলাম ও অসীম বরণ চক্রবর্তী প্রমুখ।

বক্তারা বলেন, দায়িত্ব পালন করতে গিয়ে সাংবাদিকদের হামলা, মামলা এমনকি হত্যার শিকার হতে হয়। কোটা আন্দোলনকে ঘিরে সৃষ্ট নৈরাজ্যেও শতশত সাংবাদিকের ওপর হামলা হয়েছে। দুজন সাংবাদিক নিহত হয়েছেন। বিটিভি ভবনে হামলা ও অগ্নিসংযোগ করে ধ্বংস করার চেষ্টা করা হয়েছে। নিঃসন্দেহে এটা ছাত্রদের কাজ নয়। এর সঙ্গে স্বাধীনতাবিরোধীরা জড়িত। এদের বিচারের আওতায় আনতে হবে।

আহসানুর রহমান রাজীব/আরএইচ/এমএস