ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

যুবককে কুপিয়ে হত্যার চেষ্টা, দুই ছাত্রলীগকর্মী আটক

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৮:৩৭ পিএম, ২৭ এপ্রিল ২০১৬

পারিবারিক বিরোধের জের ধরে চট্টগ্রামের ফটিকছড়িতে মো. হাসান (২৮) নামে এক যুবককে অপহরণের পর জবাই করে হত্যার চেষ্টা করেছে স্থানীয় ছাত্রলীগ নেতাকর্মীরা। এ ঘটনায় এলাকাবাসী দুই ছাত্রলীগকর্মীকে আটক করে পুলিশে সোপর্দ করেছে। তারা হলেন উপজেলার কাঞ্চননগর হামিদপাড়ার তারেক (২২) ও আকাশ (২৪)। তারা দুইজন স্থানীয় ফটিকছড়ি কলেজ ছাত্রলীগকর্মী বলে পুলিশ স্বীকার করেছে।

পুলিশ সূত্র জানায়, উপজেলার দক্ষিণ পাইন্দং কচির মোহাম্মদ বাড়ির আবুল খায়েরের ছেলে মো. হাসান বুধবার বিকেল সাড়ে ৪টায় ফটিকছড়ি সদরস্থ ডা. উচশৈ চাকমার চেম্বারে তার স্ত্রীকে চিকিৎসা করাতে যান। এসময় ফটিকছড়ি কলেজ ছাত্রলীগ নেতা ইমরানের নেতৃত্বে ৫ যুবকের একটি দল ডাক্তারের চেম্বার থেকে হাসানকে অপহরণ করে কাঞ্চননগর রাবার বাগান এলাকায় নিয়ে যায়। বাগানের গহীন জঙ্গলে তাকে হাত-পা বেঁধে কোপাতে থাকে। এক পর্যায়ে তাকে জবাই করে হত্যার চেষ্টা করে।

গুরুতর আহত হাসান জানায়, ৫ যুবকের সঙ্গে সে প্রাণপণ যুদ্ধ করে দৌড়ে কাঞ্চননগর রাবার বাগানের বটতল রাস্তার মাথায় চলে আসে। সড়কের কাছাকাছি পৌঁছালে লোকজনের উপস্থিতি দেখে তারা পালিয়ে যায়। পরে স্থানীয় লোকজন সন্ধ্যা ৬টার দিকে রক্তাক্ত ও মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে ফটিকছড়ি উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে যায় এবং কাঞ্চননগর পুলিশ ফাঁড়িতে খবর দেয়।

ফটিকছড়ি থানার ফাঁড়ি দায়িত্বরত উপ-পরিদর্শক সৈয়দুল আলম স্থানীয় সাংবাদিকদের বলেন, ছাত্রলীগ নেতা ইমরানের সঙ্গে হাসানের পারিবারিক বিরোধ রয়েছে। এর জের ধরে ছাত্রলীগ কর্মীরা হাসানকে অপহরণ করে হত্যার চেষ্টা চালায়। এ ঘটনায় দুই ছাত্রলীগ কর্মী আটক রয়েছে। এ ব্যাপারে মামলার প্রস্তুতি চলছে। হাসানকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

আটককৃত দুইজন ফটিকছড়ি কলেজ ছাত্রলীগের কর্মী স্বীকার করে কলেজ ছাত্রলীগ সভাপতি মো. জামাল উদ্দিন সাংবাদিকদের বলেন, নির্মম এই ঘটনায় জড়িতদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণ হলে তাদের বিরুদ্ধে সাংগঠনিক শৃঙ্খলা ভঙ্গের ব্যবস্থা নেয়া হবে।

জীবন মুছা/বিএ