ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

তিস্তায় ভেসে আসা সেই মরদেহ সিকিমের সাবেক মন্ত্রীর

জেলা প্রতিনিধি | লালমনিরহাট | প্রকাশিত: ০৮:৪০ এএম, ১৭ জুলাই ২০২৪

লালমনিরহাটের আদিতমারীতে তিস্তা নদীর স্রোতে ভেসে আসা অজ্ঞাত মরদেহটি ভারতের অঙ্গরাজ্য সিকিমের সাবেক শিক্ষামন্ত্রী আরসি রামচন্দ্র পাউডেলের বলে শনাক্ত করেছে পুলিশ। গণমাধ্যমে একটি মরদেহ উদ্ধারের সংবাদ প্রকাশের পর নিহত ওই ব্যক্তির হাতের ঘড়ি দেখে পরিবারের লোকজন তাকে শনাক্ত করেন। এরপর শুরু হয় দুই দেশের মধ্যে আলাপ আলোচনা।

এ ঘটনায় ভারতের সিকিম রাজ্যের ছোট পাকিয়ং পুলিশ স্টেশন থেকে নিখোঁজের বিষয়ে ফেসবুকে পোস্ট করে।

মঙ্গলবার (১৬ জুলাই) সন্ধ্যা সাড়ে ৭টায় তার মরদেহবাহী গাড়িটি লালমনিরহাট সদর হাসপাতালের মর্গ থেকে বুড়িমারী স্থলবন্দরের দিকে রওনা করে। সেখানে উভয় দেশের প্রশাসনের কর্মকর্তাদের উপস্থিতিতে মরদেহ হস্তান্তর করা হয়েছে।

এর আগে সোমবার (১৫ জুলাই) দুপুরে উপজেলার মহিষখোচা ইউনিয়নের সলেডি স্প্যার বাঁধ এলাকার মাঝের চর থেকে গলিত মরদেহ উদ্ধার করে পুলিশ।

পুলিশ ও স্থানীয়রা জানান, তিস্তা নদীর বাম তীরের উপজেলার সলেডি স্প্যার বাঁধ-২ এলাকায় একটি মরদেহ আটকে যায়। মরদেহটি দেখে স্থানীয়রা পুলিশে খবর দেন। পরে পুলিশ মরদেহ উদ্ধার করে লালমনিরহাট সদর হাসপাতাল মর্গে পাঠায়।

মরদেহের হাতে একটি ঘড়ি ও মুখে দাড়ি ছিল। রশি দিয়ে হাত বাঁধা ছিল। তবে পচন ধরায় পরিচয় শনাক্ত করা সম্ভব হয়নি।

ভারতীয় গণমাধ্যম সূত্রে জানা গেছে, গত ৭ জুলাই সেটিপুলে ভগ্নিপতির বাসভবনে যাওয়ার পর নিখোঁজ হন আরসি রামচন্দ্র পাউডেল। পরে আত্মীয় স্বজন ও বন্ধু-বান্ধবরা বিভিন্ন স্থানে খুঁজে তার সন্ধান বের করতে না পেরে স্থানীয় থানায় সাধারণ ডায়রি করেন।

তিস্তায় ভেসে আসা সেই মরদেহ সিকিমের সাবেক মন্ত্রীর

নিখোঁজের আট দিন পর লালমনিরহাটের আদিতমারী উপজেলার সলেডি স্প্যার বাঁধের মাঝের চরে তিস্তা নদীতে মরদেহ ভেসে ওঠে এবং অজ্ঞাত হিসেবে উদ্ধার করে পুলিশ।

আদিতমারী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদ উন নবী জাগো নিউজকে বলেন, তিস্তার চর থেকে মরদেহটি উদ্ধারের পর আমরা তার পরিচয় শনাক্ত করার চেষ্টা করি। পরে ভারতের সংবাদ কর্মীদের মাধ্যমে জানতে পারি সিকিমের একজন নিখোঁজ হন। এরপর তার হাতের ঘড়িটি দেখে তার পরিবারের লোকজন শনাক্ত করেন। দুই দেশের মধ্যে যোগাযোগের পর মরদেহ নিহতের পরিবারের কাছে পৌঁছে দিতে বুড়িমারী স্থলবন্দর চেকপোস্টে পাঠানো হয়েছে।

রবিউল হাসান/এফএ/জেআইএম