ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

ইউএনওর হস্তক্ষেপে অবরুদ্ধ পরিবারের মুক্তি

মো. আতিকুর রহমান | ঝালকাঠি | প্রকাশিত: ১১:১৫ এএম, ১৬ জুলাই ২০২৪

ঝালকাঠির নলছিটির দপদপিয়া ইউনিয়নের জুরকাঠি গ্রামে একটি পরিবারের চলাচলের রাস্তা তারকাটা দিয়ে বন্ধ করে দেন স্থানীয় প্রভাবশালীরা। ফলে ওই ভুক্তভোগী পরিবারের লোকজন কোথাও বের হতে পারছিলেন না। ছেলেরা স্কুলে যেতে না পারায় এক প্রকার গৃহবন্দি অবস্থায় ছিল পরিবারটি।

বিষয়টি জানতে পেরে সোমবার (১৫ জুলাই) বিকেলে নলছিটি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নজরুল ইসলাম ঘটনাস্থলে সহকারী কমিশনার সমাপ্তি রায়কে পাঠান। সেখানে গিয়ে রাস্তাটি অবমুক্ত করেন তিনি।

ওই পরিবারের এক সদস্য রুম্মান হাওলাদার বলেন, আমার বাড়ির সামনে রাস্তা দিয়ে গাড়িতে করে মালামাল আনলে তাদের সঙ্গে কথা-কাটাকাটি হয়। এতে ক্ষিপ্ত হয়ে বাড়ির সামনে তারকাটা দিয়ে বেড়া দেন তারা। পরে জরুরি সেবা ৯৯৯ এ ফোন দিলে পুলিশ গিয়ে বেড়া কেটে দেয়। তিনদিন পর পুনরায় আবার একই স্থানে পিলার দিয়ে তারকাটা দিয়ে বেড়া দেওয়া হয়। এরপর ইউএনও বিষয়টি জানতে পেরে এসিল্যান্ডকে আমাদের এখানে পাঠান। তিনি বেড়া কেটে দিয়ে যান।

নলছিটি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নজরুল ইসলাম বলেন, আইনগতভাবে কারো চলার পথ বা রাস্তা অবরুদ্ধ করার অধিকার কারো নেই। বিষয়টি জানতে পেরে সহকারী কমিশনারকে ঘটনাস্থলে পাঠিয়ে প্রথমে ভুক্তভোগী পরিবারের চলার পথ উন্মুক্ত করা হয়েছে। পরবর্তীতে বিধি মোতাবেক ব্যবস্থা নেওয়া হবে।

আতিকুর রহমান/জেডএইচ/জিকেএস