ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

বান্দরবানে ডেঙ্গু আক্রান্ত শিশুর মৃত্যু

জেলা প্রতিনিধি | বান্দরবান | প্রকাশিত: ১২:০৫ পিএম, ১৪ জুলাই ২০২৪

বান্দরবান সদর হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত হয়ে মো. আব্দুল্লাহ (৮) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। রোববার (১৪ জুলাই) সকালে বান্দরবান সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

মো.আব্দুল্লাহ (৮) বান্দরবান পৌরসভার ৭, ৮ ও ৯ নম্বর ওয়ার্ডের মহিলা কাউন্সিলর শাহানা আক্তার শানুর ছেলে।

স্থানীয় সূত্রে জানা যায়, কয়েকদিন আগে আব্দুল্লাহর জ্বর হলে বাসায় প্রাথমিক চিকিৎসা নেওয়ার পর শনিবার বান্দরবান সদর হাসপাতালে ভর্তি করায় তার পরিবার। পরীক্ষা-নীরিক্ষার পর ডেঙ্গু পজিটিভ আসে। পরে চিকিৎসাধীন অবস্থায় আজ সকালে তার মৃত্যু হয়।

বান্দরবান সদর হাসপাতাল সূত্রে জানা যায়, চলতি বছরের জানুয়ারি থেকে ১৪ জুলাই পর্যন্ত ২৪ নারী ও ৪১ জন পুরুষসহ মোট ৬৫ জন ডেঙ্গু রোগে আক্রান্ত হয়েছেন। যার মধ্যে ২১ জন গত ১৪ দিনে আক্রান্ত এবং একজনের মৃত্যু হয়েছে। ভর্তি রয়েছেন ১১ জন ডেঙ্গু আক্রান্ত রোগী। এছাড়া এই প্রথম বান্দরবান হাসপাতালে এই রোগে আক্রান্ত হয়ে মৃত্যুর ঘটনা ঘটেছে।

হাসপাতাল সূত্রে আরও জানানো হয়, চলতি মাসে ডেঙ্গু রোগে আক্রান্ত ৯৫ শতাংশ রোগী বান্দরবান পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের বাসিন্দা।

বান্দরবান সিভিল সার্জন ডাক্তার মাহাবুবুর রহমান সত্যতা নিশ্চিত করে বলেন, রোগীকে দেরিতে হাসপাতালে আনা হয়েছিল। ডেঙ্গু শনাক্ত হওয়ার পরও তারা রোগীকে বাড়িতে চিকিৎসা দিয়েছিল। গতকাল একেবারে শেষ মুহূর্তে রোগীকে হাসপাতালে ভর্তি করানোর পর আজ সকালে চিকিৎসাধীন অবস্থায় শিশুটির মৃত্যু হয়।

নয়ন চক্রবর্তী/এফএ/এমএস