ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

৫০ শয্যা হাসপাতাল ১০০ শয্যায় উন্নীত হবে: স্বাস্থ্যমন্ত্রী

জেলা প্রতিনিধি | নীলফামারী | প্রকাশিত: ০৩:৩৮ পিএম, ১৩ জুলাই ২০২৪

স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন বলেছেন, সারাদেশের ৫০ শয্যা হাসপাতাল ক্রমান্বয়ে একশ শয্যায় উন্নীত করা হবে। শনিবার (১৩ জুলাই) সকালে নীলফামারী সদর উপজেলার দীঘলডাঙ্গি গ্রামে সঞ্জীব-মালতী কমিউনিটি ক্লিনিক উদ্বোধন শেষে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী আরও বলেন, নীলফামারী মেডিকেল কলেজ হাসপাতালের জমি অধিগ্রহণ সমস্যার সমাধান হয়েছে। শিগগির অন্য সমস্যা সমাধান করে দ্রুত নীলফামারী মেডিকেল কলেজ পূর্ণাঙ্গ রূপে চালু করা হবে। সেই সঙ্গে ২৫০ শয্যায় উন্নীত হওয়া নীলফামারী জেনারেল হাসপাতালের প্রয়োজনীয় চিকিৎসক, জনবল পদায়ন এবং নতুন ভবনের আসবাবপত্রের চাহিদার বিপরীতে বরাদ্দ দেওয়া হবে।

২০২০ সালে প্রধানমন্ত্রীর একটি ঘোষণা ছিল জেলা সদরের হাসপাতালগুলোতে স্থাপন করা হবে আইসিইউ এবং কার্ডিওলজি ইউনিট। চার বছরেও সেটি বাস্তবায়ন হয়নি এমন প্রশ্নের জবাবে স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী ডা. সামন্ত লাল সেন বলেন, আমরা চেষ্টা করছি খুব অল্প সময়ের মধ্যে এগুলো বাস্তবায়ন করা হবে।

৫০ শয্যা হাসপাতালগুলো ১০০ শয্যায় উন্নীত হবে: স্বাস্থ্যমন্ত্রী

মন্ত্রী আরও বলেন, কমিউনিটি ক্লিনিক প্রধানমন্ত্রী খুব পছন্দের। সারা পৃথিবীর মানুষ এ কমিউনিটি ক্লিনিক সম্মান করে। আমি আশা করি এ কমিউনিটি ক্লিনিকের মাধ্যমে দেশের প্রত্যন্ত অঞ্চলের মানুষ স্বাস্থ্যসেবা গ্রহণ করবে। জনসাধারণের কাছে অনুরোধ করছি আপনারা কমিউনিটি ক্লিনিকে গিয়ে নিজেদের ব্লাড পেসার ও ডায়াবেটিক চেকআপ করাবেন, গর্ভবতী নারীরা এ কমিউনিটি ক্লিনিকে আসবেন এবং সবসময় এ ক্লিনিকের সঙ্গে যোগাযোগ রাখবেন।

এ সময় নীলফামারী-৪ আসনের সংসদ সদস্য সিদ্দিকুল আলম, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সচিব মো. জাহাঙ্গীর আলম, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ডা. আবুল বাসার মো. খুরশীদ আলম, জাতীয় স্থানীয় সরকার ইনস্টিটিউটের মহাপরিচালক মনোজ কুমার রায়, রংপুর বিভাগীয় স্বাস্থ্য বিভাগের পরিচালক ডা. এ বি এম আবু হানিফ, ভারপ্রাপ্ত জেলা প্রশাসক ফারুক আল মাসুদ, সিভিল সার্জন ডা. হাসিবুর রহমান, পুলিশ সুপার মোকবুল হোসেন, নীলফামারী পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সভাপতি দেওয়ান কামাল আহমেদ, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুজার রহমান, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু হেনা মোস্তফা কামালসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

ইব্রাহিম সুজন/আরএইচ/এএসএম