ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

কক্সবাজারে আবারও পাহাড়ধস, শিশু নিহত

জেলা প্রতিনিধি | কক্সবাজার | প্রকাশিত: ০৪:১৩ এএম, ১২ জুলাই ২০২৪

কক্সবাজারের কলাতলী সৈকতপাড়া এলাকায় পাহাড়ধসে মিম (১২) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (১১ জুলাই) রাতে এ পাহাড়ধসের ঘটনা ঘটে। এতে আহত হয়েছেন আরও তিনজন। তাদের মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়েছে।

নিহত মিম সৈকতপাড়ার মুহাম্মদ সেলিমের মেয়ে। সে সৈকত বালিকা উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণির ছাত্রী ছিল।

কক্সবাজার ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার দোলন আচার্য বিষয়টি নিশ্চিত করে বলেন, পাহাড়ধসের খবর পেয়ে আমরা ঘটনাস্থলে যাই। পাহাড়ের নিচে বিপজ্জনকভাবে করা একটি ছোট খুপরিতে মাটিচাপা পড়েন কয়েকজন। তাদের মধ্যে তিনজনকে জীবিত উদ্ধার করা হয়। তবে রাত ৮টা থেকে মিমকে উদ্ধারে প্রায় তিন ঘণ্টা সময় লেগে যাওয়ায় জীবিত উদ্ধার করা সম্ভব হয়নি।

আরও পড়ুন

স্থানীয়দের বরাতে পৌরসভার ১২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর এম এ মনজুর বলেন, পরমাণু শক্তি কমিশন অফিসের নিরাপত্তাকর্মী মোহাম্মদ সেলিমের মালিকানাধীন টিনশেট বাড়ির ওপর রাত ৮টার দিকে একটি গাছসহ পাহাড় ধসে পড়ে। এসম সময় বাড়িতে সাত সদস্য অবস্থান করলেও সেলিমের স্ত্রী নুর জাহান, তাদের সন্তান লামিয়া হাবিবা, হুজাইফা, মাওয়া ও মিম মাটিচাপা পড়েন। তাৎক্ষণিক চেষ্টা চালিয়ে তিনজনকে জীবিত বের করা গেলেও মিমকে উদ্ধারে সময় বেশি লাগায় তার মৃত্যু ঘটে। প্রশাসন ও ফায়ার সার্ভিসের কর্মীদের সঙ্গে স্থানীয়রাও উদ্ধারকাজে অংশ নেন।

কক্সবাজারে ফের শুরু হওয়া ভারী বর্ষণে ১৪ ঘণ্টার ব্যবধানে চারটি পাহাড়ধসের ঘটনা ঘটেছে। পৃথক এসব ঘটনায় নারী-শিশুসহ চারজনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে দুজন বৃহস্পতিবার সকালে, একজন দুপুরে এবং অপরজন রাতে মাটিচাপা পড়ে নিহত হয়েছেন বলে জানিয়েছেন কক্সবাজারের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) আতাউল গনি ওসমানী।

সায়ীদ আলমগীর/ইএ