ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

৯ কোটি টাকা ঋণখেলাপি মামলায় আওয়ামী লীগ নেত্রী গ্রেফতার

জেলা প্রতিনিধি | পটুয়াখালী | প্রকাশিত: ০৯:৩৩ পিএম, ১০ জুলাই ২০২৪

পটুয়াখালী জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাকিয়া সুলতানা বেবীকে গ্রেফতার করেছে পুলিশ।

বুধবার (১০ জুলাই) দুপুর ১২টার দিকে শহরের ফায়ার সার্ভিস রোড এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

সোনালী ব্যাংকে প্রায় ৯ কোটি টাকা ঋণখেলাপি মামলায় আদালত থেকে গ্রেফতারি পরোয়ানা থাকায় তাকে গ্রেফতার করা হয়েছে বলে নিশ্চিত করেছেন সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জসীম।

সোনালী ব্যাংক পটুয়াখালী শাখার ব্যবস্থাপক জিল্লুর রহমান জানান, ১৯৮৫ সালে পটুয়াখালী বিসিকে স্থাপিত একটি টেক্সটাইল কোম্পানির নামে ২ কোটি ২৩ লাখ ২৪ হাজার টাকা ঋণ নেন জাকিয়া সুলতানা বেবীর স্বামী সিরাজুল ইসলাম। কোম্পানির ৭৫ শতাংশ শেয়ার স্বামী সিরাজুল এবং ২৫ শতাংশ শেয়ার স্ত্রী জাকিয়ার নামে দেখানো হয়। সিরাজুল ইসলামের মৃত্যুর পর এর শতভাগ শেয়ারের মালিক হন জাকিয়া সুলতানা। মাসদুয়েক চালুর পর বন্ধ হয়ে যায় কোম্পানিটি। ১৯৮৫ থেকে ১৯৯৪ সাল পর্যন্ত ব্যাংকের বকেয়া দাঁড়ায় ৮ কোটি ৩৮ লাখ ৭২ হাজার টাকা। ঋণের অর্থ পরিশোধ না করায় ব্যাংক ম্যানেজার বাদী হয়ে ২০০৪ সালে পটুয়াখালী অর্থ ঋণ আদালতে মামলা করেন।

ব্যাংকের মূল টাকা আদায়ের জন্য ১৯৯৪ সালের ৯ এপ্রিল, ২০১১ সালোর ২৭ জুলাই এবং ২০২২ সালের ১২ জানুয়ারি শতভাগ সুদ মওকুফ অনুমোদন দেয় ব্যাংক পরিচালনা পর্ষদ। এতে সবশেষ মওকুফ সুবিধায় ৩ কোটি ১৪ লাখ ৭৫ হাজার টাকা পরিশোধযোগ্য ধার্য করে ছয় বছরে ৭২টি কিস্তির সুবিধা দেওয়া হয় তাকে। কিন্তু জাকিয়া সুলতানা এ সুবিধা গ্রহণ না করে উল্টো ব্যাংক কর্তৃপক্ষের বিরুদ্ধে অভিযোগ তোলেন।

আব্দুস সালাম আরিফ/এসআর/জেআইএম