ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

নিরুদ্দেশ হওয়ার তিনদিন পরে বাড়ি ফিরলো তিন কিশোরী

জেলা প্রতিনিধি | ময়মনসিংহ | প্রকাশিত: ০৪:২৪ এএম, ১০ জুলাই ২০২৪

ময়মনসিংহের নান্দাইল উপজেলা থেকে অভিভাবকদের না জানিয়ে কক্সবাজারের উদ্দেশ্যে নিরুদ্দেশ হওয়ার তিনদিন পরে বাড়ি ফিরেছে তিন কিশোরী। মঙ্গলবার (৯ জুলাই) বিকেলে আইনি প্রক্রিয়া শেষে নিজ বাড়িতে ফেরে তারা।

পুলিশ ও স্থানীয় সুত্র জানায়, গত শনিবার (৬ জুলাই) মিজান শ্রেণির (ষষ্ঠ শ্রেণি) দুই ছাত্রী স্থানীয় কওমি মাদরাসা থেকে নিখোঁজ হয়। ওই দুই ছাত্রীর সঙ্গে সমবয়সী এক কিশোরীও ছিল। নিখোঁজের পর তাদের পরিবারের সদস্যরা আত্মীয় স্বজনের বাড়িসহ বিভিন্ন স্থানে খোঁজাখুঁজি করেন। তবে, কোনো সন্ধান পাওয়া যায়নি। এই ঘটনার পর দিন রোববার রাতে নান্দাইল মডেল থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন। এরপর পুলিশ দেশের বিভিন্ন থানায় বার্তা পাঠায়।

এদিকে, ওই তিন কিশোরী কক্সবাজারে দুদিন ঘোরাঘুরির পর বাড়িতে ফোন করে নিজেদের অবস্থানের কথা জানায় এক কিশোরী। পরে কক্সবাজারের নারকেল তলায় বসবাসকারী তাদের এক আত্মীয়কে ফোন করে মেয়েদের অবস্থানের বিষয়টি জানান। পরে ওই আত্মীয় তিন কিশোরীকে উদ্ধার করে তার বাড়িতে নিয়ে যান। পরে নান্দাইল থেকে স্বজনরা কক্সবাজারে গিয়ে তিন কিশোরীকে বাড়িতে নিয়ে আসেন।

এক কিশোরীর বাবা বলেন, মেয়েরা এত অল্প বয়সে যে দুঃসাহসিক সিদ্ধান্ত নিয়েছিল, তা খুবই ঝুঁকিপূর্ণ ছিল। এতে তারা বড় ধরনের বিপদে পড়তে পারত। তিনি তার মেয়েকে বাড়িতে নিয়ে বোঝাবেন। অন্য অভিভাবকদেরও মেয়েদের শাসন না করে বোঝাবেন বলে জানান।

নান্দাইল মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল মজিদ বলেন, গত শনিবার ওই তিন কিশোরী স্বেচ্ছায় কক্সবাজারে যাওয়ার উদ্দেশ্যে স্বজনদের কিছু না জানিয়েই বাড়ি থেকে বের হয়ে যান। এই ঘটনার পরদিন থানায় জিডি করে তাদের স্বজনরা। ওই তিন কিশোরীর একজন তার স্বজনকে জানায়, তারা কক্সবাজারে আছে।

পরে মঙ্গলবার (৯ জুলাই) সকালে বাস করে বাড়িতে ফেরার আগে ওই তিন কিশোরীকে প্রথমে নান্দাইল মডেল থানায় নিয়ে যাওয়া আসা হয়। সেখানে আইনি প্রক্রিয়া শেষে বিকেলের দিকে তাদের অভিভাবকদের হাতে তুলে দেওয়া হয়।

মঞ্জুরুল ইসলাম/এসএএইচ