ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

বায়োমেট্রিকের সময় বাড়ানো হবে না : তারানা

প্রকাশিত: ০২:৫৩ পিএম, ২৬ এপ্রিল ২০১৬

আগামী ৩০ এপ্রিলের মধ্যে গ্রাহকদের সিম রি-রেজিস্ট্রেশন কার্যক্রম সমাপ্ত করতে হবে। সিম রেজিস্ট্রেশন কাজে কোনো সময় বাড়ানো হবে না বলে জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম।

মঙ্গলবার বিকেলে রংপুর নগরীর কাচারী বাজার এলাকায় বায়োমেট্রিক্স পদ্ধতিতে সিম রি-রেজিস্ট্রেশন কার্যক্রম পরিদর্শনকালে এসব কথা বলেন তিনি।

এসময় প্রতিমন্ত্রী গ্রাহকদের সঙ্গে কথা বলেন এবং রেজিস্ট্রেশন কার্যাক্রমে গ্রাহকরা কোনো প্রকার ভোগান্তির স্বীকার হচ্ছে কিনা সে সর্ম্পকে খোঁজ-খবর নেন।

এর আগে তিনি বিটিসিএল রংপুর বিভাগীয় কার্যালয় পরিদর্শন করেন ও রংপুর অফিসের সুইচ রুমের কার্যক্রম সম্পর্কে খোঁজ খবর নেন।

এরপর সন্ধ্যায় বিটিসিএলের সম্মেলন কক্ষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি বলেন, রেজিস্ট্রেশনের মাধ্যমে চাঁদাবাজি, ছিনতাই ও অপহরণসহ সমাজে নানা অপরাধ কাজে ব্যবহৃত সিম ঝড়ে গেছে। দেশে তৃণমূল পর্যায়ে উপজেলার প্রত্যন্ত এলাকায় অপটিক্যাল ফাইবার স্থাপনের কাজ আগামী জুন মাসের মধ্যে সম্পন্ন করা হবে। এতে করে নেটওয়ার্কিং সুবিধা বেড়ে যাবে, গ্রাহকরা ইন্টারনেট সুবিধাসহ মোবাইল ফোনের সুবিধা ভোগ করবে।

টেলিটক প্রসঙ্গে প্রতিমন্ত্রী বলেন, বর্তমানে ল্যান্ডফোনের চাহিদা ক্রমশ কমে আসছে। প্রতিযোগিতামূলক বাজারে টেলিটককে স্বক্ষমতা নিয়ে এগিয়ে আসতে হবে।

টেলিটকের থ্রিজি সম্প্রসারণে সরকার ৬০০ কোটি টাকার প্রকল্প হাতে নিয়েছে জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, টাওয়ার বৃদ্ধিসহ সম্প্রসারণ কাজ শেষ করতে পারলে টেলিটক নিজের পায়ে দাঁড়াতে পারবে। এসময় তার সঙ্গে ছিলেন বিটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক গোলাম ফখরুদ্দিন আহমেদ চৌধুরী, বিটিসিএল রংপুর অঞ্চলের জেনারেল ম্যানেজার মোয়াজ্জেম হোসেন ও বিভাগীয় প্রকৌশলী মোক্তাফি মাহমুদ শাহ প্রমুখ।

জিতু কবীর/এআরএ/আরআইপি