ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

অবশেষে বন্ধ হলো সেই বৃক্ষমেলা

বিধান মজুমদার | শরীয়তপুর | প্রকাশিত: ০২:৪২ পিএম, ০৮ জুলাই ২০২৪

শরীয়তপুরের গোসাইরহাটে বন বিভাগ ও উপজেলা প্রশাসনের ব্যানারে আয়োজন করা বৃক্ষমেলাটি বন্ধ করে দেওয়া হয়েছে। যদিও এখন পর্যন্ত বনবিভাগের দাবি মেলাটি তাদের ছিল না। তবে অনিয়ম পরিলক্ষিত হওয়ায় মেলাটি বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছে উপজেলা প্রশাসন।

সোমবার (৮ জুলাই) দুপুর ১২টার দিকে বিষয়টি নিশ্চিত করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আহমেদ সাব্বির সাজ্জাদ।

অবশেষে বন্ধ হলো সেই বৃক্ষমেলা

খোঁজ নিয়ে জানা যায়, শরীয়তপুরের গোসাইরহাটে বন বিভাগ ও উপজেলা প্রশাসনের ব্যানারে উপজেলা পরিষদের কেন্দ্রীয় শহীদ মিনার মাঠ প্রাঙ্গণে ১ জুলাই থেকে ১৫ জুলাই পর্যন্ত ১৫ দিনের মেলার আয়োজন করা হয়। সেই মেলায় বসা ৩৯টি দোকানের মধ্যে মাত্র একটি গাছের চারা বিক্রির দোকান ছিল।

এদিকে ব্যানারে আয়োজনে বন বিভাগের নাম উল্লেখ থাকলেও তারা বিষয়টি অস্বীকার করে। আর উপজেলা প্রশাসনের দাবি ছিল মেলাটি বন বিভাগের। বিষয়টি নিয়ে আলোচনা সমালোচনার সৃষ্টি হলে মেলাটি বন্ধের সিদ্ধান্ত নেয় উপজেলা প্রশাসন। পরে রোববার মেলাটি বন্ধ করে দেওয়া হয়। বন্ধ হওয়ার পর সোমবার সকাল থেকে দোকানগুলো সরিয়ে নেন মেলায় বসা দোকানীরা।

অবশেষে বন্ধ হলো সেই বৃক্ষমেলা

এ ব্যাপারে জেলা বন কর্মকর্তা মো. সালাহ উদ্দিন জাগো নিউজকে বলেন, উপজেলা প্রশাসন ভুল করে ব্যানারে আমাদের নাম দিয়েছিল। পরে এই নিয়ে লেখালেখি হলে পুনরায় ব্যানার সংশোধন করা হয়। ওই মেলাটি আমাদের কিছু না।

জানতে চাইলে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আহমেদ সাব্বির সাজ্জাদ বলেন, আমাদের জায়গা ব্যবহারের ক্ষেত্রে পরিষদে বসে সিদ্ধান্ত নিয়ে মেলাটির জন্য অনুমতি দিয়েছিলাম। পরে কিছু অনিয়ম পরিলক্ষিত হওয়ায় আমরা মেলাটি বন্ধ করে দিয়েছি। যেহেতু বিষয়টি বন্ধ করে দেওয়া হয়েছে, এই ব্যাপারে আর কিছু বলতে চাচ্ছি না।

এফএ/জিকেএস