ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

অপহরণের ছয় মাস পর শিশুকে মায়ের কোলে ফিরিয়ে দিলো পিবিআই

জেলা প্রতিনিধি | চাঁদপুর | প্রকাশিত: ০৮:৫৮ এএম, ০৮ জুলাই ২০২৪

চাঁদপুর সদর উপজেলার উত্তর বালিয়া এলাকা থেকে ছয় মাস আগে অপহরণ হয় তিন বছর বয়সী এক শিশু। তাকে উদ্ধার করে মায়ের কোলে ফিরিয়ে দিয়েছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। রোববার (৭ জুলাই) রাতে পিবিআই চাঁদপুর জেলা কার্যালয় থেকে এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

ওই শিশুর বাড়ি সদর উপজেলার উত্তর বালিয়া গ্রামে। মামলাটির তদন্তের কারণে পুরো পরিচয় তুলে ধরা হয়নি।

বিজ্ঞপ্তিতে বলা হয়, অপহরণ মামলার সূত্র ধরে ৩ বছর বয়সী কন্যা শিশুকে শনিবার (০৬ জুলাই) রাতে চাঁদপুরের সদর থানা এলাকা থেকে উদ্ধার করা হয়। মামলার ভিকটিম শিশু মাহিয়া আক্তার ছদ্মনাম (৩) গত জানুয়ারি মাসের ২২ তারিখ বেলা অনুমান ১১টার দিকে চাঁদপুর উত্তর বালিয়া নিজ বাড়ি থেকে বের হয়ে রাস্তার দিকে গিয়ে পরবর্তীতে আর বাড়িতে ফিরে আসেনি। এই মর্মে তার মা বাদী হয়ে মামলা করেন।

বাদীর ধারণা, পূর্ব শত্রুতার জের ধরে প্রতিবেশীদের সহযোগিতায় অজ্ঞাতনামা বিবাদীগণ পরস্পর যোগসাজশে ভিকটিমকে অপহরণ করে অজ্ঞাত স্থানে নিয়ে যায়। এই বিষয়ে চাঁদপুর সদর থানায় গত ফেব্রুয়ারি মাসের ১২ তারিখে নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৭/৩০ ধারায় মামলা হলে সদর থানার তদন্তকারী কর্মকর্তা দীর্ঘ প্রায় ৫ মাস তদন্ত করার পরেও ভিকটিমকে উদ্ধার করা সম্ভব হয়নি। যার ফলে আদালত মামলাটির সুষ্ঠু তদন্তের স্বার্থে পিবিআই চাঁদপুরকে ভিকটিম উদ্ধারপূর্বক তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য নির্দেশ প্রদান করেন।

পিবিআই চাঁদপুর জেলার পুলিশ সুপার (এসপি) মোস্তফা কামাল রাশেদ জানান, মামলাটি তদন্ত করেন পিবিআইয়ের উপ-পরিদর্শক (এসআই) মো. ফজলুর রহমান চৌধুরী। তিনি একটি বিশেষ দল তৈরি করে গোপন তথ্যের ভিত্তিতে গত ৬ জানুয়ারি রাতে চাঁদপুর সদর মডেল থানাধীন ঢালিরঘাট এলাকা থেকে শিশুটিকে উদ্ধার করেন।

রোববার (৭ জুলাই) শিশুর ডাক্তারি পরীক্ষা শেষে তাকে বিজ্ঞ আদালতে উপস্থাপন করলে আদালত নারী ও শিশু নির্যাতন দমন আইনের ২২ ধারা মোতাবেক শিশুর জবানবন্দি লিপিবদ্ধ করেন এবং শিশুকে তার মায়ের জিম্মায় দেন। মামলার তদন্ত অব্যাহত আছে বলে জানান পুলিশ সুপার।

শরীফুল ইসলাম/এফএ/জেআইএম