ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

এইচএসসি

নোয়াখালীতে দায়িত্বে অবহেলায় তিন শিক্ষককে অব্যাহতি

জেলা প্রতিনিধি | নোয়াখালী | প্রকাশিত: ০৭:৪০ পিএম, ০৭ জুলাই ২০২৪

নোয়াখালীর চাটখিলে এইচএসসি ও সমমানের পরীক্ষায় দায়িত্বে অবহেলার দায়ে তিন শিক্ষককে অব্যাহতি দেওয়া হয়েছে। তারা চলতি বছর আর কোনো পরীক্ষায় প্রত্যবেক্ষকের দায়িত্ব পালন করতে পারবেন না।

রোববার (৭ জুলাই) বেলা সাড়ে ১১টায় আলিম বাংলা দ্বিতীয়পত্রের পরীক্ষায় চাটখিল কামিল মাদরাসা কেন্দ্রের ১ ও ৩ নম্বর কক্ষে এ ঘটনা ঘটে।

অব্যাহতি পাওয়া শিক্ষকরা হলেন উপজেলার কড়িহাটি ফাজিল মাদরাসার সহকারী অধ্যাপক হাবিব উল্লাহ মেসবাহ, মল্লিকাদিঘীর পাড় ফাজিল মাদরাসার সহকারী অধ্যাপক জহির উদ্দিন ও খোয়াজের ভিটি ফাজিল মাদরাসার প্রভাষক তকদীর হোসেন। তাদের চলমান পরবর্তী পরীক্ষাগুলোর দায়িত্ব থেকেও অব্যাহতি দেওয়া হয়েছে।

কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. বশির উল্যাহ তিন শিক্ষককে অব্যাহতির বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেন।

তিনি বলেন, দুপুরে কেন্দ্রের সুপারভাইজিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ এহসান উদ্দীন কেন্দ্র পরিদর্শনে এসে ওই তিন শিক্ষকের দায়িত্বে অবহেলা দেখতে পান। পরে তাদের অব্যাহতির নির্দেশ দেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ এহসান উদ্দীন বলেন, ‘দুপুরে কেন্দ্র পরিদর্শনে গিয়ে পরীক্ষার কক্ষে হট্টগোলের শব্দ শুনতে পাই। পরে কক্ষগুলোতে গিয়ে দেখি কক্ষ প্রত্যবেক্ষকরা ঠিকমতো দায়িত্ব পালন করছেন না। যে কারণে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বলা হয়েছে। পরীক্ষা নিয়ে কোনো ধরনের অনিয়ম বরদাশত করা হবে না।’

ইকবাল হোসেন মজনু/এসআর/জিকেএস