ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

ঠাকুরগাঁওয়ে সাপের কামড়ে দুজনের মৃত্যু

জেলা প্রতিনিধি | ঠাকুরগাঁও | প্রকাশিত: ০৫:০৮ পিএম, ০৭ জুলাই ২০২৪

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে সাপের কামড়ে দুজন মারা গেছেন। রোববার (৭ জুলাই) ভোরে উপজেলার চৌটাকী ও বামুনিয়া নিটাল ডোবা এলাকায় তাদের সাপ দংশন করে।

মৃতরা হলেন, উপজেলার পাড়িয়া ইউনিয়নের বামুনিয়া নিটাল ডোবা এলাকার মো. জয়নালের স্ত্রী শাহারা বানু (৪০) ও ধনতলা ইউনিয়নের চৌটাকী গ্রামের আকালু চন্দ্রের মেয়ে সুভাত্রা (৯)। তবে তাদের কী সাপে কামড় দিয়েছে সেটি জানা যায়নি।

পরিবার সূত্র জানায়, ভোরে ঘুমন্ত অবস্থায় বিছানায় সুভাত্রাকে সাপে কামড় দেয়। ব্যথা অনুভব করায় সুভাত্রা তার মাকে জানায় কী যেন তাকে কামড় দিয়েছে। পরে তার মা দেখে একটি সাপ ঘর থেকে বেড়িয়ে যাচ্ছে। তবে কোন সাপ সেটি বলতে পারেননি। তাকে চিকিৎসার জন্য ওঝা ডেকে আনা হয়। পরে তার অবস্থা অবনতি হয়ে ভোর ৫টার দিকে তার মৃত্যু হয়। সুভাত্রা চৌটাকী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির ছাত্রী ছিল।

অন্যদিকে শনিবার সন্ধ্যায় বাড়ির কাজ করতে গিয়ে হঠাৎ সাপের কামড়ে আক্রান্ত হন শাহারা বেগম। রাত ৮টার দিকে তাকে উদ্ধার করে বালিয়াডাঙ্গী স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করলে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

বালিয়াডাঙ্গী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল কর্মকর্তা ডা. মো. আহাদুজ্জামান সজিব জানান, সাপের কামড়ে আক্রান্ত নারী হাসপাতালে আসতে দেরি করায় সময়মত চিকিৎসা দেওয়া সম্ভব হয়নি। সে কারণে তার মৃত্যু হয়েছে।

বালিয়াডাঙ্গী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ কবির মৃত্যু দুটির বিষয় নিশ্চিত করেছেন। দুই জায়গায় পুলিশ পাঠানো হয়েছে।

তানভীর হাসান তানু/আরএইচ/জেআইএম