ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

সেতুর পিলারে ট্রলারের ধাক্কা, সাঁতরিয়ে প্রাণে বাঁচলেন যাত্রীরা

জেলা প্রতিনিধি | শরীয়তপুর | প্রকাশিত: ০৩:০৩ পিএম, ০৭ জুলাই ২০২৪

শরীয়তপুরের নড়িয়ায় নির্মাণাধীন ব্রিজের পিলারের সঙ্গে ধাক্কা লেগে যাত্রীবাহী ট্রলার থেকে বেশ কয়েকজন যাত্রী নদীতে পড়ে যান। তবে এই ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

রোববার (৭ জুলাই) দুপুর পৌনে ১২টার দিকে উপজেলার পদ্মা নদীর শাখা কীর্তিনাশা নদীর ভাষা সৈনিক গোলাম মাওলা সেতুর নিচে এ ঘটনা ঘটে।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, দীর্ঘ ৭ বছর ধরে নড়িয়া-জাজিরা রুটে কীর্তিনাশা নদীর ভাষা সৈনিক গোলাম মাওলা সেতুর নির্মাণ কাজ চলমান রয়েছে। কয়েক দফায় নির্মাণ সময় বৃদ্ধি করা হলেও ঠিকাদারি প্রতিষ্ঠান সেতুটির কাজ সম্পন্ন করতে পারেনি।

এদিকে সেতুটি তৈরির জন্য কয়েক মাস আগে পুরাতন সেতুটি ভেঙে ফেলা হয়। এরপর থেকে নদী পারাপার হতে ট্রলার ব্যবহার করেন এই রুট ব্যবহারকারী যাত্রীরা। রোববার দুপুর পৌনে ১২টার দিকে নদীটির পশ্চিম প্রান্ত থেকে একটি ট্রলার যাত্রী বোঝাই করে নড়িয়ার দিকে যাচ্ছিল। এসময় নির্মাণাধীন ব্রিজের একটি পিলারের সঙ্গে ট্রলারের ধাক্কা লাগলে ৪ থেকে ৫ জন যাত্রী নদীতে পড়ে যান। পরে সেই যাত্রীদের উদ্ধার করতে ট্রলার থেকে আরও প্রায় ১০ থেকে ১২ জন যাত্রী নদীতে নেমে পড়েন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে জেলার অতিরিক্ত পুলিশ সুপার (নড়িয়া সার্কেল) আহসান হাবীব বলেন, নদীতে অতিরিক্ত স্রোত থাকায় চালক নিয়ন্ত্রণে রাখতে না পারলে ট্রলারটি নির্মাণাধীন ব্রিজের পিলারের সঙ্গে ধাক্কা খায়। এতে ৪ থেকে ৫ জন যাত্রী নদীতে পড়ে যায়। পরে অন্য যাত্রীরা তাদের উদ্ধার করে। এ ঘটনায় কোনো হতাহত হয়নি।

বিধান মজুমদার অনি/এফএ/এমএস