ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

সাতক্ষীরায় কৃষকলীগ নেতাকে কুপিয়ে হত্যা

জেলা প্রতিনিধি | সাতক্ষীরা | প্রকাশিত: ০৫:৪১ পিএম, ০৫ জুলাই ২০২৪

সাতক্ষীরার শ্যামনগরে পূর্ব শত্রুতার জেরে কাশেম আলী কগুজি (৫৪) নামের এক কৃষকলীগ নেতাকে কুপিয়ে হত্যার ঘটনা ঘটেছে।

বৃহস্পতিবার (৪ জুলাই) দিনগত রাত ১২টার দিকে উপজেলার গাবুরা ইউনিয়নের খোলপেটুয়া গ্রামে নিজের মাছের ঘেরের পাশে তাকে কুপিয়ে হত্যা করা হয়।

নিহত কাশেম আলী কাগুজি ওই গ্রামের মৃত নেছার আলী কাগুজির ছেলে। তিনি গাবুরা ইউনিয়ন কৃষকলীগের সাধারণ সম্পাদক ছিলেন।

স্থানীয় ও পরিবারের দাবি, আধিপত্য বিস্তার, মাছের ঘের ও রাজনৈতিক শত্রুতাসহ বিভিন্ন বিষয় নিয়ে কাশেম কাগুজির সঙ্গে প্রতিপক্ষের বিরোধ চলে আসছিল। এরই জেরে তাকে হত্যা করা হতে পারে।

নিহত কাশেম কাগুজির ভাতিজা মিলন কাগুজি জাগো নিউজকে জানান, বৃহস্পতিবার রাতে তার চাচা কাশেম কাগুজি ও চাচি মাছের ঘের পাহারা দেওয়ার জন্য ঘেরে ছিলেন। রাত ১২টার দিকে ঘেরে শুয়ে থাকা অবস্থায় অস্ত্রের মুখে তার চাচাকে জিম্মি করে দুর্বৃত্তরা। এসময় চাচিকে ঘেরের ঘরে বেঁধে রেখে চাচা কাশেম কাগুজিকে পাশের ঘেরের রাস্তায় নিয়ে কুপিয়ে হত্যা করা হয়।

তিনি আরও জানান, তার চাচার সঙ্গে স্থানীয় লোকমান গাজী, শোকর আলী ও আবু মুসা গংদের আধিপত্য বিস্তার, মাছের ঘের ও রাজনৈতিক শত্রুতাসহ বিভিন্ন বিষয় নিয়ে বিরোধ ছিল। এর আগেও তার চাচার ওপর হামলার ঘটনা ঘটে।

ইউনিয়ন কৃষকলীগের সাধারণ সম্পাদক কাশেম কাগুজি ও লোকমান গংদের মধ্যে বিরোধ ছিল বলে নিশ্চিত করেন স্থানীয় ইউপি মেম্বার হাবিবুল্লাহ।

শ্যামনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ জাগো নিউজকে বলেন, গাবুরায় মাছের ঘের নিয়ে দ্বন্দ্বে প্রতিপক্ষের হামলায় কাশেম আলী কাগুজি নামের একজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। পুলিশ মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সাতক্ষীরা সদর হাসপাতালের মর্গে পাঠিয়েছে। এ ঘটনার তদন্ত চলছে।

আহসানুর রহমান রাজীব/এসআর/এমএস