ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

মোংলায় ট্রলারডুবি, জেলে নিখোঁজ

উপজেলা প্রতিনিধি | মোংলা (বাগেরহাট) | প্রকাশিত: ০৩:০৫ পিএম, ২৭ জুন ২০২৪

মোংলায় ট্রলার ডুবে এক জেলে নিখোঁজ হয়েছেন। নিখোঁজের সন্ধানে তল্লাশি চালাচ্ছে থানা পুলিশ, নৌপুলিশ ও ফায়ার সার্ভিসের ডুবুরি দল।

নিখোঁজ জেলে মহিদুল ইসলাম উপজেলার সোনাইলতলা ইউনিয়নের উলুবুনিয়া গ্রামের রশিদ শেখের ছেলে।

উপজেলা চেয়ারম্যান আবু তাহের হাওলাদার জানান, সোনাইলতলা ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের উলুবুনিয়া গ্রামের বাসিন্দা জেলে মহিদুল ইসলাম (২৪) ও তারিকুল ইসলাম বঙ্গবন্ধু মোংলা-ঘাষিয়াখালী আন্তর্জাতিক নৌ ক্যানেলের জয়খাঁ এলাকায় মাছের পোনা (গলদা চিংড়ির পোনা) ধরছিলেন। বৃহস্পতিবার (২৭ জুন) ভোর সাড়ে ৪টার দিকে এই ক্যানেল দিয়ে ওমেরা এলপিজি পরিবহনকারী একটি জাহাজের পাখার সঙ্গে ট্রলারটির দড়ি পেঁচিয়ে ডুবে যায়। ওই সময় ট্রলারে থাকা জেলে তারিকুল সাঁতরিয়ে কূলে উঠতে পারলেও নিখোঁজ হন মহিদুল।

খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসেন উপজেলা চেয়ারম্যান আবু তাহের হাওলাদার। তিনি থানা নৌপুলিশ এবং ফায়ার সার্ভিসকে খবর দিলে তারা সকাল সাড়ে ১০টার দিকে ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার অভিযান শুরু করেন। এতে ডুবে যাওয়া ট্রলারটি উদ্ধার হলেও সন্ধান মিলেনি নিখোঁজ জেলে মহিদুলের। নিখোঁজের সন্ধানে তল্লাশি অভিযান চালিয়ে যাচ্ছে নৌপুলিশ ও ফায়ার সার্ভিসের ডুবুরি দল।

মোংলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কেএম আজিজুল ইসলাম বলেন, ভোর রাতে ৪টা থেকে সাড়ে ৪টার মধ্যে ওমেরা এলপিজি পরিবহনকারী একটি জাহাজের আঘাতে ট্রলার ডুবে এক জেলে নিখোঁজ হয়েছেন বলে শুনেছি। নিখোঁজের সন্ধানে তল্লাশি অভিযান চলছে।

তিনি আরও বলেন, লিখিত অভিযোগ পেলে তদন্ত করে ওমেরা এলপিজির ওই জাহাজের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

আবু হোসাইন সুমন/এফএ/জিকেএস