ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

সিলেটে ৩ পরিবহনশ্রমিককে আটকের প্রতিবাদে সড়ক অবরোধ

জেলা প্রতিনিধি | সিলেট | প্রকাশিত: ০৪:৫৮ পিএম, ২৫ জুন ২০২৪

সিলেটের কোম্পানীগঞ্জে পাথরবাহী ট্রাকসহ তিনজনকে আটকের প্রতিবাদে পাঁচ ঘণ্টা সড়ক অবরোধ করেছেন পরিবহনশ্রমিকরা।

মঙ্গলবার (২৫ জুন) ভোর ৭টার দিকে সিলেট-ভোলাগঞ্জ সড়কের বউবাজার, টুকেরবাজার, লাছুখাল, থানাবাজার ও বর্নি এলাকায় সড়কের মাঝে ট্রাক আড়াআড়িভাবে রেখে যান চলাচল বন্ধ করে দেন শ্রমিকরা। পরে দুপুর ১২টার দিকে প্রশাসনের আশ্বাসে ২৪ ঘণ্টার আলটিমেটাম দিয়ে অবরোধ প্রত্যাহার করে নেন তারা।

খোঁজ নিয়ে জানা গেছে, সাদাপাথর পর্যটন কেন্দ্রের ‘সাদাপাথর’ চুরি করে ট্রাক দিয়ে নিয়ে যাচ্ছে এমন খবর পেয়ে সোমবার (২৪ জুন) রাত সাড়ে ১১টায় সিলেট-ভোলাগঞ্জ সড়কের হাইটেকপার্ক এলাকায় অভিযান চালায় পুলিশ। এসময় পাথরবাহী একটি ট্রাকসহ তিনজনকে আটক করা হয়। পরে তাদের বিরুদ্ধে মামলা দিয়ে আদালতে পাঠানো হয়।

সিলেটে ৩ পরিবহনশ্রমিককে আটকের প্রতিবাদে সড়ক অবরোধ

এ ঘটনার জেরে মঙ্গলবার ভোর ৭টায় কোম্পানীগঞ্জের বউবাজার, টুকেরবাজার, লাছুখাল, থানাবাজার ও বর্নি এলাকায় সড়কের মাঝে ট্রাক আড়াআড়িভাবে রেখে সড়ক অবরোধ করেন পরিবহন শ্রমিকরা। এসময় তারা আটক শ্রমিকদের মুক্তি ও থানার ওসি গোলাম দস্তগীর আহমদের প্রত্যাহার দাবি করে বিক্ষোভ করেন।

কোম্পানীগঞ্জ শ্রমিক ইউনিয়নের সভাপতি কবির আহমদ বলেন, ‘ভোলাগঞ্জ থেকে যারা পাথর চুরি করে পুলিশ তাদের আটক করে না। উল্টো আমাদের ট্রাকচালক ও শ্রমিক যারা ভাড়ায় মালামাল পরিবহন করেন তাদের আটক করেছে। আটক শ্রমিকদের মুক্তির দাবিতে সড়ক অবরোধ করা হয়েছে।’

সিলেটে ৩ পরিবহনশ্রমিককে আটকের প্রতিবাদে সড়ক অবরোধ

এ বিষয়ে কোম্পানীগঞ্জ শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান বলেন, ‘প্রশাসনকে ২৪ ঘণ্টার আলটিমেটাম দেওয়া হয়েছে। দাবি মেনে নেওয়া না হলে আগামীকাল থেকে অনির্দিষ্টকালের জন্য অবরোধ ডাকা হবে।’

কোম্পানীগঞ্জ উপজেলা চেয়ারম্যান মজির উদ্দিন বলেন, বিষয়টি যেভাবে সুন্দর সমাধান হয় সেটা করা হবে।

আহমেদ জামিল/এসআর/জেআইএম