ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

ফরিদপুরে এক বাড়ি থেকে উদ্ধার হলো ২০ ঢাল

জেলা প্রতিনিধি | ফরিদপুর | প্রকাশিত: ০৪:২৭ পিএম, ২১ জুন ২০২৪

ফরিদপুরের সালথায় অভিযান চালিয়ে ২০টি নতুন ঢাল উদ্ধার করেছে পুলিশ। ধারণা করা হচ্ছে, সহিংসতার সময় নিজেদের আত্মরক্ষার জন্য ব্যবহার করা হতো এসব ঢাল।

বৃহস্পতিবার (২০ জুন) দিনগত রাতে উপজেলার যদুনন্দী ইউনিয়নের বড় খারদিয়া শেখপাড়া গ্রামের যুক্তরাষ্ট্র প্রবাসী আবু বক্কর মাতুব্বরের নবনির্মিত ভবনের ভেতর থেকে এসব ঢাল উদ্ধার করা হয়। তবে এ ঘটনায় এখন পর্যন্ত কাউকে আটক করা হয়নি। এমনকি মামলাও করা হয়নি।

ফরিদপুরে এক বাড়ি থেকে উদ্ধার হলো ২০ ঢাল

সালথা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মাদ ফায়েজুর রহমান বলেন, সংঘর্ষে ব্যবহার করার জন্য বড় খারদিয়া গ্রামের একটি বাড়িতে এসব ঢাল তৈরি করা হচ্ছিল। পরে গোপন সংবাদের ভিত্তিতে ওই বাড়িতে অভিযান চালিয়ে ২০টি প্লেনশিটের নতুন ঢাল ও কাঠের হাতল উদ্ধার করা হয়। এসময় ওই বাড়িতে কাউকে পাওয়া যায়নি। এ ঘটনায় এখন পর্যন্ত কাউকে আটক বা মামলা হয়নি।

এ বিষয়ে ফরিদপুরের সহকারী পুলিশ সুপার (নগরকান্দা সার্কেল) আসাদুজ্জামান শাকিল বলেন, ওই বাড়ির দারোয়ানকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে আসা হয়েছে। তিনি এ ঘটনায় জড়িত নন বলে জানিয়েছেন। এ বিষয়ে তদন্ত চলছে। এসব ঢাল তৈরির সঙ্গে যাদের সম্পৃক্ততা পাওয়া যাবে, তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এন কে বি নয়ন/এসআর/জিকেএস