ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

ভূ-মধ্যসাগরে মারা যাওয়া সাব্বিরের বাড়িতে শোকের মাতম

জেলা প্রতিনিধি | মাদারীপুর | প্রকাশিত: ১১:৫১ এএম, ২১ জুন ২০২৪

লিবিয়া থেকে অবৈধভাবে সাগর পাড়ি দিয়ে ইতালিতে যাওয়ার পথে মাদারীপুরের সাব্বির আকন (১৮) নামের এক যুবক মারা গেছেন। বৃহস্পতিবার (২০ জুন) দুপুরে এ খবর পাওয়ার পর থেকে নিহতের বাড়িতে চলছে শোকের মাতম।

নিহত সাব্বির আকন মাদারীপুর সদর উপজেলার ঝাউদি ইউনিয়নের পশ্চিম কালাইমার গ্রামের মামুন আকনের ছেলে।

পারিবারিক সূত্রে জানা গেছে, অভিবাসন প্রত্যাশীদের বহনকারী দুটি নৌকা সোমবার (১৭ জুন) ইতালির দক্ষিণ উপকূলে ডুবে যায়। এতে ১১ বাংলাদেশি নিহত হন। নিহতদের মধ্যে সাব্বির আকনও রয়েছেন। নিহত সাব্বিরের বাবাও দুই বছর আগে একইভাবে অবৈধপথে ইতালি যান। সাব্বির তার বাবার কাছেই যাচ্ছিলেন।

নিহত সাব্বিরের মা রহিমা বেগম বলেন, ইতালি যাওয়ার পথে সাগরে ট্রলারডুবিতে আমার ছেলে সাব্বির মারা গেছে। আমার সংসারের বড় ছেলে ছিল সাব্বির। সবাইকে সুখে রাখতে সে ইতালি যাওয়ার উদ্দেশ্যে বের হয়। কিন্তু তার আগেই আমার ছেলে মারা গেলো। আমি চাই সরকার যেন দ্রুত আমার ছেলের মরদেহ দেশে ফিরিয়ে আনেন।

মাদারীপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আল মামুন বলেন, ইউরোপে অভিবাসন প্রত্যাশীদের বহনকারী নৌকা ডুবে ইতালির দক্ষিণ উপকূলে সদর উপজেলার সাব্বির নামে একজন মারা গেছেন। প্রশাসনের পক্ষ থেকে দূতাবাসের সঙ্গে যোগাযোগ করে মরদেহ আনার ব্যবস্থা করা হবে।

আয়শা সিদ্দিকা আকাশী/এনআইবি/এমএস