ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

ঝড়ে ঘর উড়ে গিয়ে পড়লো প্রতিবেশীর বাড়িতে

উপজেলা প্রতিনিধি | মোংলা (বাগেরহাট) | প্রকাশিত: ০৫:০৭ পিএম, ১৯ জুন ২০২৪

বাগেরহাটের মোংলায় ঝড়ে অসংখ্য গাছপালা ভেঙে গেছে ও উপড়ে পড়েছে। ক্ষতিগ্রস্ত হয়েছে বিভিন্ন এলাকার ঘরবাড়ি। এসময় একটি ঘর উড়ে গিয়ে প্রতিবেশীর বাড়িতে গিয়ে পড়ে।

বুধবার (১৯ জুন) দুপুর ১২টার দিকে ঝড়ে পৌর শহরতলির মাকড়ঢোন এলাকার হাজিপাড়ার রাজ্জাক খানের বসতঘরটি উড়ে যায়।

ঝড়ে ঘর উড়ে গিয়ে পড়লো প্রতিবেশীর বাড়িতে

পুরো ঘরটি উড়ে গিয়ে পাশের মুজিবরের বাড়িতে উপুড় হয়ে পড়ে। এতে ঘরের সব মালামাল তছনছসহ বৃষ্টিতে ভিজে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়। পরিবারটি এখন খোলা আকাশের নিচে বৃষ্টিতে ভিজছে। তবে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

ঝড়ে ঘর উড়ে গিয়ে পড়লো প্রতিবেশীর বাড়িতে

ক্ষতিগ্রস্ত ঘরের মালিক রাজ্জাক খান বলেন, ‘আমার ঘর উড়ে যাওয়ার পর কয়েক ঘণ্টা পার হয়ে গেলেও এখন পর্যন্ত মেয়র ও কাউন্সিল কেউই আসেননি, খোঁজখবর নেননি। উপজেলা প্রশাসনকেও ফোনে জানানো হলে তারাও খোঁজ নেননি।’

ঝড়ে ঘর উড়ে গিয়ে পড়লো প্রতিবেশীর বাড়িতে

এদিকে ঝড়ে বিভিন্ন এলাকার ঘরবাড়ি, গাছপালা ও বৈদ্যুতিক খুঁটির ক্ষয়ক্ষতির খবর পাওয়া গেছে। ঝড়ে বৈদ্যুতিক খুঁটি পড়ে ও তার ছিঁড়ে দুপুর ১২টা থেকে এখন পর্যন্ত পুরো মোংলায় বিদ্যুৎ সরবরাহ বিচ্ছিন্ন রয়েছে। অব্যাহত রয়েছে বৃষ্টিপাত।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. জাফর রানা বলেন, ঈদের ছুটিতে বাড়িতে ছিলাম। এইমাত্র মোংলায় পৌঁছেছি। ক্ষয়ক্ষতির বিষয়ে এখনো কিছু জানতে পারিনি। তবে ক্ষতিগ্রস্তরা উপজেলা নির্বাহী কর্মকর্তার বরাবর লিখিত আবেদন করলে সহায়তা করা হবে।

আবু হোসাইন সুমন/এসআর/জিকেএস