ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

বৃদ্ধাশ্রমে এতিম শিক্ষার্থীদের ব্যতিক্রমী ঈদ আয়োজন

জেলা প্রতিনিধি | নেত্রকোনা | প্রকাশিত: ০৯:০৯ এএম, ১৮ জুন ২০২৪

ঈদ মানে খুশি, ঈদ মানে আনন্দ। কিন্তু কারও কারও ক্ষেত্রে ব্যতিক্রম। যদিও সমাজে প্রতিটি মানুষের আনন্দ পাওয়ার অধিকার রয়েছে। কিন্ত বৃদ্ধাশ্রমের চার দেওয়ালের ভেতরে থাকা বিষাদগ্রস্ত মানুষগুলোর খোঁজ কেউ রাখে না।

সেখানে কেউ মুখ লুকিয়ে পরিবারের মায়ায় ঝরাচ্ছেন অশ্রু আবার কেউ মানসিক ভারসাম্য হারিয়ে বিষাদের দ ওয়াল আঁকড়ে করছেন জীবনপার। বৃদ্ধ বয়সে ঈদের দিনেও একা সময় কেটে যাচ্ছে এই মানুষগুলোর।

ঈদের বিশেষ দিনে পরিবারহীন সময়ে ঈদের মতো আনন্দ দিতে এতিম শিক্ষার্থীরা ময়মনসিংহের ভালুকা উপজেলার হবিরবাড়ি সারা মানবিক বৃদ্ধাশ্রমে তাদের সঙ্গে ঈদ আনন্দ ভাগাভাগি করে নেয়।

ঈদ, এতিম, শিক্ষার্থী, বৃদ্ধাশ্রম, নেত্রকোনাবৃদ্ধাশ্রমে এতিম শিক্ষার্থীদের ব্যতিক্রমী ঈদ আয়োজন

এবার ঈদুল আজহা উপলক্ষে বৃদ্ধাশ্রমে ছুটে যান কয়েকজন।

বাবা-মায়ের অপূরণীয় অভাব ক্ষণিকের জন্য ভুলে থাকতে পরিবারহীন মা বাবার সঙ্গে প্রাণবন্ত সময় কাটিয়েছেন শিক্ষার্থীরা। এ যেন ভালোবাসার এক অন্যরকম মিলনমেলা।

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে তাদের পক্ষ থেকে ঈদ উপহারও বিতরণ করা হয়।

ঈদ, এতিম, শিক্ষার্থী, বৃদ্ধাশ্রম, নেত্রকোনাবৃদ্ধাশ্রমে এতিম শিক্ষার্থীদের ব্যতিক্রমী ঈদ আয়োজন

নেত্রকোনা জেলা ছাত্রলীগের সহ-সভাপতি মীর ছোটন, ছাত্রলীগ কর্মী তন্ময় উকিল, ইরফান রহমান সামি, সালমান হাসান আকাশ, রেদোয়ান আহমেদ ইমনসহ আরও অনেকে অংশ নেন এ আয়োজনে।

নেত্রকোনা জেলা ছাত্রলীগের সহ-সভাপতি মীর ছোটন বলেন, আমার মা নয় বছর আগে মারা গেছেন। তাই ঈদের দিনে আমরা ছাত্রলীগ এতিম শিশুরা মিলে বৃদ্ধাশ্রমে ঈদের আয়োজন করি। তাদের জন্য ঈদ উপহার কিনে নিয়ে যাই। সেখানে আমরা এক সঙ্গে ঈদ উদযাপন করি। এই আয়োজন করে সত্যিই আমাদের খুব ভালো লেগেছে।

কেএএইচ/এসএনআর/জেআইএম