ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা অংশে যানজট নেই

জেলা প্রতিনিধি | কুমিল্লা | প্রকাশিত: ০২:৫৯ পিএম, ১৫ জুন ২০২৪

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে কুমিল্লার প্রায় ১১০ কিলোমিটার অংশে যানজট নেই। ঈদে ঘরমুখী মানুষ স্বস্তিতে বাড়ি ফিরছেন। তবে রয়েছে যানবাহনের চাপ। যান চলাচল নির্বিঘ্ন রাখতে হাইওয়ে পুলিশের উপস্থিতিও লক্ষনীয়।

শনিবার (১৫ জুন) ভোর থেকে বেলা ১১টা পর্যন্ত সড়ক ঘুরে দেখা গেছে এ চিত্র। এছাড়া আজ থেকে ঈদের পরবর্তী তিনদিন মহাসড়কে পণ্যবাহী গাড়ি চলাচল বন্ধ থাকবে বলেও জানা গেছে।

হাইওয়ে পুলিশ জানায়, সড়ক যানজট মুক্ত রাখতে কুমিল্লায় অঞ্চলে বিশেষ ব্যবস্থা নেওয়া হয়েছে। অতিরিক্ত পুলিশ মোতায়েন ছাড়াও কুইক রেসপন্স টিম, অতিরিক্ত উদ্ধারকারী রেকার এবং তথ্য সংগ্রহ করার জন্য লোকবল বাড়ানো হয়েছে। ৪৪টি মোবাইল টিম, ৩৪টি পিকেট টিম, ২২টি কুইক রেসপন্স টিম, ইন্টেলিজেন্স টিম গঠন করা হয়েছে। কোনো প্রকার দুর্ঘটনা কিংবা যানবাহনে যান্ত্রিক ত্রুটি দেখা দিলে দ্রুত নিরাপদে সরিয়ে নেওয়া হচ্ছে।

এছাড়া মহাসড়কে বিভিন্ন জেলা থেকে কোরবানি পশুবাহী গাড়ি যেন নির্বিঘ্নে আসতে পারে, সে বিবেচনায় রাত-দিন ২৪ ঘণ্টা হাইওয়ে পুলিশের টহল বৃদ্ধি করা হয়েছে।

কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার পদুয়ার বাজার এলাকায় কথা হয় দেলোয়ার হোসেন নামে এক যাত্রীর সঙ্গে। তিনি জাগো নিউজকে বলেন, যাত্রাবাড়ী থেকে ৮টায় বাসে উঠি। পদুয়ার বাজার আসতে মাত্র আড়াই ঘণ্টা সময় লেগেছে।

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা অংশে যানজট নেই

স্টারলাইন পরিবহনের যাত্রী আবদুল কাইউম বলেন, শুক্রবার মহাসড়কে ভোগান্তি লক্ষ্য করেছি। ঢাকা থেকে বাড়িতে আসার কথা থাকলেও কষ্টের কথা চিন্তা করে আসি নাই। আজ সকাল ৭টায় রাওনা দিয়ে দুই ঘণ্টা ৪৫ মিনিটে কুমিল্লায় পৌছালাম। আসার সময় বিভিন্ন স্থানে হাইওয়ে পুলিশের শক্ত অবস্থান দেখেছি।

তিশা পরিবহনের চালক জাহাঙ্গীর আলম জাগো নিউজকে জানান, আজ গাড়ি চালিয়ে শান্তি পাচ্ছি। রাস্তায় গাড়ি বেড়েছে ঠিক তবে যানজটের কবলে পড়িনি। ঈদ পর্যন্ত মহাসড়ক এভাবে থাকলে ঘরমুখো মানুষের কষ্টই হবে না।

ইলিয়টগঞ্জ হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মঞ্জুরুল আলম বলেন, সকাল থেকে কোথায়ও যানজট নেই। ঈদ পরবর্তী সময় পর্যন্ত যেন মহাসড়ক যানজট মুক্ত রাখতে চেষ্টা করছি।

ময়নামতি হাইওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল বাহার জাগো নিউজকে বলেন, ঈদ যাত্রীদের স্বস্তিতে বাড়ি ফেরাতে মহাসড়কে আমরা নির্ঘুম রাত কাটাচ্ছি। আশা করছি আমাদের এ পরিশ্রম স্বার্থক হবে।

দাউদকান্দি হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহীনুল আলম জাগো নিউজকে বলেন, শুক্রবার বিকেল থেকে টোলপ্লাজা এলাকায় কিছুটা যানজট ছিল। সকাল থেকে এ এলাকা যানজট মুক্ত রয়েছে। ফলে ঘরমুখী মানুষ স্বস্তিতে বাড়ি ফিরছেন। তবে রাস্তায় যানবাহনের চাপ রয়েছে।

জাহিদ পাটোয়ারী/এনআইবি/এএসএম