ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

ম্যাজিস্ট্রেট পরিচয়ে দোকানিকে জরিমানা করে ঠাঁই হলো কারাগারে

জেলা প্রতিনিধি | ফরিদপুর | প্রকাশিত: ০৮:৩৬ পিএম, ১৩ জুন ২০২৪

ফরিদপুর সদর উপজেলার মমিনখারহাট বাজার থেকে শাহারিয়া জামান (৫১) নামে ম্যাজিস্ট্রেটের মিথ্যা পরিচয় দেওয়া ব্যক্তিকে পুলিশের কাছে সোপর্দ করেছে স্থানীয় ব্যবসায়ীরা। বৃহস্পতিবার (১৩ জুন) দুপুরে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত।

এর আগে বুধবার (১২ জুন) বিকেলে ফরিদপুর সদর উপজেলার মমিনখারহাট বাজারে এ ঘটনা ঘটে। অভিযুক্ত শাহারিয়া জামান রাজবাড়ী জেলার পাংশা উপজেলার বাসিন্দা।

পুলিশ জানায়, সদর উপজেলার চরমাধবদিয়া ইউনিয়নের মমিনখারহাট বাজারে কালাম বগুড়া মিষ্টান্ন ভাণ্ডারে গিয়ে শাহারিয়া জামান দোকানের বিভিন্ন লাইসেন্স দেখতে চান। এরপর দোকানের ভেতরে প্রবেশ করে নানা অনিয়ম খোঁজার চেষ্টা করেন। একপর্যায়ে ওই প্রতিষ্ঠানের মালিক আশিকুর রহমানকে জানান বিভিন্ন অনিয়ম পাওয়ায় ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এক পর্যায়ে দোকান মালিক শাহারিয়া জামানকে এক হাজার টাকা দেন।

পরে দোকান মালিক তার কাছে রশিদ চান। এ সময় শাহারিয়া জামান কোনো রশিদ দিতে না পারায় ওই মালিক বাজারের অন্য ব্যবসায়ীদের ডেকে আনেন। এসময় তার মিথ্যা পরিচয় প্রকাশ পায়। পরে ৯৯৯ নম্বরে এ কল দেওয়া হলে কোতোয়ালি থানা পুলিশ তাকে আটক করে থানায় নিয়ে যায়।

এ বিষয়ে কালাম বগুড়া মিষ্টান্ন ভাণ্ডারের মালিক আশিকুর রহমান জাগো নিউজকে বলেন, আমার প্রথম থেকেই ওনাকে দেখে সন্দেহ হচ্ছিল, রশিদ দিতে না পারায় তখন নিশ্চিত হলাম উনি ম্যাজিস্ট্রেট না। এছাড়া যখন ম্যাজিস্ট্রেট বের হন তখন তার সঙ্গে পুলিশসহ অন্যরাও থাকে। উনি একাই এসেছিলেন। পরে বাজারের অন্য ব্যবসায়ীদের ডেকে এনে উনাকে জিজ্ঞাসাবাদ করলে তখন তিনি মিথ্যা পরিচয়ের কথা স্বীকার করেন।

ফরিদপুর কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাসানুজ্জামান বলেন, ৯৯৯ নম্বর থেকে ফোন পেয়ে পুলিশ শাহারিয়া জামানকে আটক করে। বৃহস্পতিবার দুপুরে ব্যবসায়ী আশিকুর রহমান বাদী হয়ে তার বিরুদ্ধে মামলা করেছেন। বিকেলে তাকে আদালতে সোপর্দ করা হলে বিচারক কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন। তিনি বিভিন্ন এলাকায় নিজেকে ম্যাজিস্ট্রেট পরিচয় দিয়ে সাধারণ মানুষের কাছ থেকে অর্থ হাতিয়ে নিতেন।

এন কে বি নয়ন/এনআইবি/জেআইএম