ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

মুন্সিগঞ্জে আধিপত্য বিস্তার নিয়ে সংঘর্ষ, গুলিবিদ্ধ ২

জেলা প্রতিনিধি | মুন্সিগঞ্জ | প্রকাশিত: ০৮:৫২ পিএম, ১২ জুন ২০২৪

মুন্সিগঞ্জ সদরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষে দুজন গুলিবিদ্ধসহ চারজন আহত হয়েছেন। তাদের ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে পাঠানো হয়েছে।

বুধবার (১২ জুন) বিকেলে চরাঞ্চলের মোল্লাকান্দি কংশপুরা ও আমঘাটা এলাকায় পৃথক হামলা ও সংঘর্ষের ঘটনা ঘটে।

স্থানীয় ও পুলিশ সূত্র জানায়, আধিপত্য নিয়ে চরকেওয়ার ইউনিয়ন আওয়ামী লীগ নেতা আহমেদ গ্রুপের সঙ্গে প্রতিপক্ষ মামুন গ্রুপের দ্বন্দ্ব চলছিল। বুধবার বিকেল ৪টার দিকে আহমদে গ্রুপের সাইফুল ও মুন্না খা পার্শ্ববর্তী মোল্লাকান্দি ইউনিয়নে গরু দেখতে যান। এসময় মামুন গ্রুপের লোকজন তাদের ওপর হামলা চালান। পরে তাদের উদ্ধার করে হাসপাতালে পাঠান স্থানীয়রা। খবর পেয়ে আহমদে গ্রুপের লোকজন মামুন গ্রুপের সমর্থকদের বাড়িতে পাল্টা হামলা চালান।

এদিকে বিকেল সাড়ে ৩টার দিকে একই ইউনিয়নের কংশপুরা এলাকায় প্রতিপক্ষের হামলায় সেরাজন বেগম (৩৮) ও সজীব (২৭) নামের দুজন গুলিবিদ্ধ হন।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, আহতরা স্থানীয় মোল্লাকান্দি ইউনিয়নের মেম্বার রাসেল হোসেনের সমর্থক। এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে তাদের সঙ্গে সাবেক ইউপি চেয়ারম্যান মোস্তফা মোল্লা গ্রুপের দ্বন্দ্ব চলে আসছিল। বুধবার সকাল থেকে আবারও দুই গ্রুপের মধ্যে উত্তেজনা দেখা দেয়। বিষয়টি মীমাংসার জন্য দুপুরে সালিশে বসেন স্থানীয়রা। সালিশের সিদ্ধান্তে ক্ষুব্ধ হয়ে বিকেলে মোস্তফা মোল্লার পক্ষের ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজহার মোল্লার লোকজন রাসেল গ্রুপের লোকজনের বাড়িতে হামলা ও গুলি চালান। এতে গুলিবিদ্ধ হন রাসেল গ্রুপের সেরাজন ও সজীব। এসময় দুইপক্ষই সংঘর্ষে জড়িয়ে পড়েন। পরে আহতদের উদ্ধার করে মুন্সিগঞ্জ জেনারেল হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাদের ঢাকায় রেফার করেন।

মুন্সিগঞ্জ জেনারেল হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক প্রান্ত সরদার বলেন, গুলিবিদ্ধ অবস্থায় দুজনকে হাসপাতালে আনা হয়। তাদের শরীরে একাধিক গুলির চিহ্ন রয়েছে। প্রাথমিক চিকিৎসা শেষে তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) থান্দার খায়রুল হাসান জানান, বর্তমান পরিস্থিতি ভালো রয়েছে। এ বিষয়ে আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন।

আরাফাত রায়হান সাকিব/এসআর/জিকেএস