ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

ক্ষমতার অপব্যবহারকেও এখন দুর্নীতি বলা হচ্ছে: দুদক সচিব

জেলা প্রতিনিধি | চাঁদপুর | প্রকাশিত: ০৭:২০ পিএম, ১২ জুন ২০২৪

দুর্নীতি দমন কমিশনের (দুদক) সচিব খোরশেদা ইয়াসমীন বলেছেন, দুদক প্রতিষ্ঠায় তফসিলে যে কথাগুলো রয়েছে সেগুলো আমরা তুলে ধরতে চেষ্টা করছি। দুর্নীতির ব্যাখ্যায় কোন বিষয়গুলো আসছে। ক্ষমতার অপব্যবহার এটিকেও এখন দুর্নীতি বলা হচ্ছে।

বুধবার (১২ জুন) সকালে চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে দুদকের জেলা কার্যালয় আয়োজিত গুণশুনানিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এসময় জেলার বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা, দুদক সমন্বিত কার্যালয়ের কর্মকর্তা ও বিভিন্ন শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন।

ক্ষমতার অপব্যাবহারকেও এখন দুর্নীতি বলা হচ্ছে: দুদক সচিব

খোরশেদা ইয়াসমীন বলেন, যারা সরকারি চাকরি করছেন এবং সাধারণ মানুষকে সেবা দিচ্ছেন। সেবা নিতে গিয়ে অনেক সময় তাদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। এসব ক্ষোভের কথা সরাসরি নির্ভয়ে বলার জন্য এই গণশুনানি। সরাসরি অভিযোগ শুনানি হলে কিছু বিষয় তাৎক্ষণিক সমাধান হবে এবং আপনারা উপকৃত হবেন। আবার কিছু অভিযোগ ও ক্ষোভ এখানে সমাধান করা সম্ভব হবে না। তবে আমরা এসব অভিযোগ জেলা প্রশাসক ও পুলিশ সুপারের মাধ্যমে অনেকগুলো বিষয় সমাধান করার জন্য অনুরোধ জানাবো। যেগুলো সমাধান হবে না, সেগুলো আমাদের প্রধান কার্যালয়ের কেন্দ্রীয় যাচাই বাছাই কমিটিতে পাঠানো হবে।

দুদক সচিব বলেন, আপনারা জানেন যেকোনো প্রচেষ্টা এককভাবে সম্পন্ন করা সম্ভব না। এটি সফল করার জন্য আপনাদের সকলের সার্বিক সহযোগিতা একান্তভাবে কাম্য। সেবা দাতা ও গ্রহীতা কেউ কিন্তু প্রতিপক্ষ নয়। তাই সকরের প্রচেষ্টায় আমরা কিভাবে উন্নতি করতে পারি সেটি আমাদের কাম্য।

চাঁদপুরের জেলা প্রশাসক (ডিসি) কামরুল হাসানের সভাপতিত্বে দুর্নীতি দমন কমিশনের চট্টগ্রাম বিভাগীয় পরিচালক এস এম এম আখতার হামিদ ভূঞা, দুর্নীতি দমন কমিশনের প্রতিরোধ বিভাগের মহাপরিচালক মো. আক্তার হোসেন প্রমুখ অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

শরীফুল ইসলাম/এনআইবি/জিকেএস