ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

অটোরিকশায় চাঁদাবাজি, স্বেচ্ছাসেবক লীগ নেতা কারাগারে

জেলা প্রতিনিধি | লক্ষ্মীপুর | প্রকাশিত: ০৬:৩৫ পিএম, ১২ জুন ২০২৪

লক্ষ্মীপুরে সিএনজি চালিত অটোরিকশা থেকে চাঁদাবাজির মামলায় স্বেচ্ছাসেবক লীগ নেতা রাশেদ নিজামকে গ্রেফতার করেছে পুলিশ। পরে জেলা কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত।

বুধবার (১২ জুন) দুপুরে চন্দ্রগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমদাদুল হক জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন। এর আগে মঙ্গলবার (১১ জুন) সকালে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আমলী অঞ্চল চন্দ্রগঞ্জ আদালতে রাশেদসহ চারজনের বিরুদ্ধে মামলার আবেদন করেন অটোরিকশাচালক মামুন।

অভিযুক্ত রাশেদ নিজাম সদর উপজেলার হাজিরপাড়া ইউনিয়নের রতনেরখিল গ্রামের ফজলুল করিমের ছেলে। জেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপাতি ও জেলা সিএনজি চালিত অটোরিকশা শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক।

মামলার এজাহার সূত্রে জানা যায়, বাদী মামুন লক্ষ্মীপুর-চন্দ্রগঞ্জ সড়কের সিএনজি অটোরিকশা চালক। গত তিন মাস ধরে রাশেদসহ তার সহযোগীরা অটোরিকশা চালকদের কাছ থেকে মাসিক ৬০০ টাকা করে চাঁদা নিচ্ছেন। চাঁদার জন্য তারা মামুনকেও চাপ দেয়। চাঁদা দিতে অস্বীকার করায় গত ৭ জুন মান্দারী বাজারে সিএনজি স্ট্যান্ডে তাকে হত্যার হুমকি দেন অভিযুক্তরা। পরে তিনি অভিযুক্তদের বিরুদ্ধে মামলা করেন।

অভিযুক্ত অন্যান্যরা হলেন, সদর উপজেলার পশ্চিম মান্দারী গ্রামের মো. রিপন, পশ্চিম দিঘলী গ্রামের ফারুক ও চন্দ্রগঞ্জের লতিফপুর গ্রামের নুরুল আলম।

চন্দ্রগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. এমদাদুল হক জানান, অভিযুক্ত রাশেদকে গ্রেফতার করে আদালতে সোপর্দ করা হয়। আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। মামলার অন্য অভিযুক্তদের গ্রেফতারে পুলিশ কাজ করছে।

কাজল কায়েস/এনআইবি/জেআইএম