ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

স্থলশক্তিতেও আমাদের সক্ষমতা রয়েছে: বিমানবাহিনী প্রধান

জেলা প্রতিনিধি | গোপালগঞ্জ | প্রকাশিত: ০৩:৩৮ পিএম, ১২ জুন ২০২৪

বিমানবাহিনীর প্রধান এয়ার মার্শাল হাসান মাহমুদ খাঁন বলেছেন, পাহাড়ে শান্তি ফেরাতে যৌথবাহিনীর সঙ্গে বিমানবাহিনীও জড়িত আছে। আমাদের অত্যাধুনিক ইউআইভি আছে। যেটা বিগত সরকারের আমলে প্রধানমন্ত্রী আমাদের দিয়েছেন। যখনই প্রয়োজন হচ্ছে ব্যবহার করছি।

তিনি বলেন, স্থলশক্তিতে অতিরিক্ত প্রয়োজন হলে আমরা যথেষ্ট এয়ার সাপোর্ট দিতে পারবো। সেই সক্ষমতাও বিমানবাহিনীর রয়েছে।

বুধবার (১২ জুন) বেলা ১১টায় গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন বিমানবাহিনীর প্রধান।

‘আমরা কারও সঙ্গে শত্রুতা করতে চাই না’—প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ বক্তব্যকে উদ্ধৃত করে বিমানবাহিনীর প্রধান বলেন, ‘কিন্তু কেউ যদি কখনো আমাদের আঘাত করার চেষ্টা করে, আমরা তার দাঁতভাঙা জবাব দেওয়ার জন্য সদা প্রস্তুত আছি। আমাদের সেই সক্ষমতা রয়েছে।’

তিনি আরও বলেন, ‘খুব শিগগির আমরা আরও ভালো ভালো বিমান পাবো বলে আশা করি। আগামী তিন বছরে বিমানবাহিনীকে আরও আধুনিকায়ন ও উত্তরোত্তর উন্নতি করার চেষ্টা করবো।’

এর আগে টুঙ্গিপাড়া পৌঁছে বঙ্গবন্ধুর সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন বিমানবাহিনীর প্রধান এয়ার মার্শাল হাসান মাহমুদ খাঁন। এসময় বিমানবাহিনীর একটি চৌকস দল জাতির পিতার উদ্দেশে গার্ড অব অর্নার প্রদান করে। পরে পৃথকভাবে শ্রদ্ধা নিবেদন করেন বাংলাদেশ বিমানবাহিনী মহিলা কল্যাণ সমিতির সভানেত্রী সালেহা খান।

শ্রদ্ধা নিবেদন শেষে পবিত্র ফাতেহা পাঠ করে বঙ্গবন্ধুসহ মুক্তিযুদ্ধে আত্মদানকারী শহীদদের রুহের মাগফিরাত কামনায় অংশ নেন তারা।

এসময় টুঙ্গিপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মঈনুল হক, পৌরমেয়র শেখ তোজাম্মেল হক টুটুল, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ইলিয়াস হোসেনসহ বিমানবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এসআর/জেআইএম