ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

সিলেটে চিনিবোঝাই ১৪ ট্রাক জব্দের ঘটনায় মামলা

জেলা প্রতিনিধি | সিলেট | প্রকাশিত: ০৭:৩৮ পিএম, ০৭ জুন ২০২৪

সিলেটে অবৈধপথে আসা চিনিবোঝাই ১৪টি ট্রাক জব্দের ঘটনায় মামলা হয়েছে। শুক্রবার (৭ জুন) জালালাবাদ থানার উপ-পরিদর্শক (এসআই) সালাহ্ উদ্দিন বাদী হয়ে বিশেষ ক্ষমতা আইনে মামলাটি করেন।

মামলায় অজ্ঞাতনামা ব্যক্তিদের আসামি করা হয়েছে। তবে আসামির সংখ্যা উল্লেখ করা হয়নি। শুক্রবার বিকেল পর্যন্ত এ ঘটনায় কাউকে আটক করাও হয়নি।

এর আগে বৃহস্পতিবার সকাল ৬টার দিকে সিলেট সদর উপজেলার উমাইরগাঁও এলাকার ভাদেশ্বর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে থেকে ভারত থেকে চোরাইপথে আসা চিনিবোঝাই ১৪টি ট্রাক জব্দ করা হয়। এ সময় একটি প্রাইভেটকার ও মোটরসাইকেল রেখে পালিয়ে যান চোরাকারবারিরা।

পুলিশ জানায়, জব্দ করা ১৪টি ট্রাকে ২ হাজার ১১৪ বস্তা ভারতীয় চিনি ছিল। যার আনুমানিক বাজার মূল্য এক কোটি ৬৯ লাখ ১২ হাজার টাকা।

পুলিশের একটি সূত্র জানিয়েছে, ১৪ ট্রাক চিনি চোরাচালানের সঙ্গে সিলেট মহানগর যুবলীগের এক নেতা জড়িত রয়েছেন। চিনির চালানের সঙ্গে জব্দ করা প্রাইভেটকারটি ওই যুবলীগ নেতার। যুবলীগের ওই নেতা চিনিবোঝাই ট্রাক পরিবহনের দায়িত্বে ছিলেন। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের চোখ ফাঁকি দিতে কোম্পানীগঞ্জ উপজেলার সীমান্ত এলাকা থেকে ফাঁড়িপথে উমাইরগাঁও এলাকা দিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করেন। চিনির এ চালানটি ঢাকা-সিলেট মহাসড়ক হয়ে ওসমানীনগর উপজেলার গোয়ালাবাজারে নিয়ে যাওয়ার প্রস্তুতি ছিল তাদের।

সিলেট মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার আজবাহার আলী শেখ বলেন, ১৪টি ট্রাকে অন্তত ২৮ জন এবং মোটরসাইকেল ও প্রাইভেটকার মিলিয়ে ৩৫ জনের মতো ছিল বলে ধারণা করা হচ্ছে।

আহমেদ জামিল/আরএইচ/এএসএম