ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

অন্যায় হলেই প্রতিবাদ করতে হবে: শামীম ওসমান

জেলা প্রতিনিধি | নারায়ণগঞ্জ | প্রকাশিত: ০৬:৫৬ পিএম, ০৪ জুন ২০২৪

নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমাম বলেছেন, আমি তোমাদের সাহায্য চাই। আমার বয়স হয়ে গেছে, আমি পারি না। যেখানেই অন্যায়, অবিচার সেখানেই প্রতিবাদ করতে হবে। সেটা শামীম ওসমান বা যার বিরুদ্ধেই হোক না কেন, তোমাকে তার প্রতিবাদ করতে হবে। কারণ এ দেশ তোমাদের।

মঙ্গলবার (৪ জুন) দুপুরে নারায়ণগঞ্জ সরকারি তোলারাম কলেজের নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে তিনি এসব কথা বলেন।

শিক্ষার্থীদের উদ্দেশ্য করে শামীম ওসমান বলেন, যখন কোনো অন্যায় হয় তখন তোমাদের প্রতিবাদ দেখি না। ছাত্রলীগের ছেলেরা প্রতিবাদ করে, এটা তাদের কাজ। আমিও যদি কোনো অন্যায় করি, তোমরা প্রতিবাদ করো না কেনো? তোমাদের কাজ হচ্ছে সমাজকে পরিবর্তন করে দেওয়া। পৃথিবীর অনেক দেশে শ্রমিক সমাজ আন্দোলন করে। কিন্তু বাংলাদেশ এমন একটা দেশ যেখানে ছাত্ররা আন্দোলন করে দেশ স্বাধীন করেছে।

অন্যায় হলেই প্রতিবাদ করতে হবে: শামীম ওসমান

তিনি আরও বলেন, আমি মনে করি দুটি পেশার লোকের কথা বলা উচিত। এক, রাজনীতিবিদ; যদি তার সত্য বলার সাহস থাকে। যদি সত্য বলার সাহস না থাকে তাহলে রাজনীতি করার দরকার নাই। আর সাংবাদিকদের সত্য লিখতে হবে অথবা সত্য খবর উপস্থাপন করতে হবে। এ দুটা সেক্টর যদি করাপ্টেড হয়ে যায় তাহলে সমাজ চলে না, দেশ চলে না।

তোলারাম কলেজের অধ্যক্ষ প্রফেসর বিমল চন্দ্র দাসের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন, জেলা পরিষদের চেয়ারম্যান চন্দনশীল, জেলা মহিলা সংস্থার চেয়ারম্যান ও শামীম ওসমানের সহধর্মিনী সালমা ওসমান লিপি, মহানগর আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক শাহ নিজাম, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এহসানুল হক নিপু ও জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি হাসান ফেরদৌস জুয়েল প্রমুখ।

মোবাশ্বির শ্রাবণ/এনআইবি/এমএস