ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

১২ লাখে বিক্রি হলো ‘শাকিব খান’

উপজেলা প্রতিনিধি | সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ) | প্রকাশিত: ১০:০৩ পিএম, ২৯ মে ২০২৪

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের ধনকুন্ডা গোদনাইল এলাকার আর কে এগ্রো ফার্মে কোরবানির উপযোগী একটি ষাঁড়ের নাম রাখা হয়েছে ‘শাকিব খান’। ২৫ মণ ওজনের ষাঁড়টি ১২ লাখ টাকায় বিক্রি হয়েছে।

বুধবার (২৯ মে) সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেন খামারটির ব্যবস্থাপক আব্দুস সামাদ। বিকেলে এক গার্মেন্টস মালিক গরুটি কিনে নেন।

এর আগে সোমবার (২৭ মে) ‘যে কারণে কোরবানির পশুর নাম শাকিব খান-জায়েদ খান’ শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশ করে জাগো নিউজ।

আর কে এগ্রো ফার্মের ম্যানেজার সামাদ বলেন, ‘জাগো নিউজের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। এই খবর প্রকাশিত হওয়ার পর দূর-দূরান্ত থেকে অসংখ্য ক্রেতা আমাদের খামারে আসেন গরুটি কিনতে। তবে আজ বিকেলে এক গার্মেন্টস মালিক সর্বোচ্চ দামে শাকিব খান নামের গরুটি কিনে নেন। গরুটি বর্তমানে আমাদের খামারেই আছে। ঈদের আগের দিন মালিকের কাছে পাঠানো হবে।’

১২ লাখে বিক্রি হলো ‘শাকিব খান’

তিনি আরও বলেন, “এখনো ‘জায়েদ খান’ অবিক্রিত করেছে। আশা করছি, আগামী কয়েকদিনের মধ্যে এই গরুটিও বিক্রি হয়ে যাবে।’

নারায়ণগঞ্জ জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মুহাম্মদ ফারুক আহমেদ বলেন, নারায়ণগঞ্জ ঘনবসতিপূর্ণ একটি এলাকা। এবার আমাদের কোরবানিযোগ্য পশুর চাহিদা দুই লাখ ৬৬ হাজার ৮০৩টি। আশা করি কোনো ঘাটতি হবে না।

সাড়ে তিন বছরের শাহিওয়াল জাতের ‘শাকিব খানের’ ওজন ২৫ মণ। সাদা ধূসর রঙের ষাঁড়টি লম্বায় প্রায় ১০ ফুট, উচ্চতা ৫ ফুট। এর দাম হাঁকা হয়েছিল ১৫ লাখ টাকা।

ষাঁড়টির নামকরণের বিষয়ে আর কে এগ্রো ফার্মের ব্যবস্থাপক আব্দুস সামাদ বলেন, “আদর করে ষাঁড় দুটির এমন নাম রেখেছি। ‘শাকিব খান’ ষাঁড়টি দেখতে অনেক সুন্দর। ছোট থেকেই একে লালন-পালন করছি। তখন থেকেই সবাই তাকে ভালোবাসছে। রাজার মতো হাঁটে। ওর মধ্যে সবসময় কিং খানের মতো একটা ভাব থাকে। আমাদের ভালোবাসার ও পছন্দের নায়ক হচ্ছেন শাকিব খান। এ কারণে নাম রেখেছি ‘শাকিব খান’।”

রাশেদুল ইসলাম রাজু/এসআর/এএসএম