ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

দুর্যোগ মোকাবিলায় বাংলাদেশ রোল মডেল: ত্রাণ প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক | খুলনা | প্রকাশিত: ০৮:৩১ পিএম, ২৯ মে ২০২৪

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী মো. মহিববুর রহমান বলেন, দুর্যোগে ক্ষতিগ্রস্ত মানুষের সেবায় কাজ করে যাচ্ছি। যথা সময়ে প্রস্তুতির ফলে মানুষের দুর্দশা লাঘব, জীবন ও সম্পদের ক্ষতির পরিমাণ অন্যান্য দেশের তুলনায় অনেক কম হয়েছে। পূর্ব প্রস্তুতি ছিল বলেই সর্বনিম্ন ক্ষয়ক্ষতির মাধ্যমে বড়ধরনের দুর্যোগ মোকাবিলা করতে পেরেছি।

বুধবার (২৯ মে) দুপুরে খুলনা কয়রা কপোতাক্ষ ডিগ্রি কলেজ মাঠে ঘূর্ণিঝড় রিমালে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ কালে তিনি এ কথা বলেন।

দুর্যোগ মোকাবিলায় বাংলাদেশ রোল মডেল: ত্রাণ প্রতিমন্ত্রী

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে দুর্যোগ মোকাবিলায় নেপাল, তুরস্কসহ অনেক দেশের দুর্গত মানুষের সবধরনের সাহায্য সহযোগিতা করা হয়। দুর্যোগ মোকাবিলায় বাংলাদেশ একটি রোল মডেল। সুপেয় পানি, টেকসই বেড়িবাঁধ নির্মাণ ও ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্তদের আর্থিক সহায়তা দেওয়ার আশ্বাস দেন প্রতিমন্ত্রী।

অনুষ্ঠানে খুলনা-৬ আসনের সংসদ সদস্য মো. রশীদুজ্জামান, ভোলা-৪ আসনের সংসদ সদস্য আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব মো. কামরুল হাসান, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালক মো. মিজানুর রহমান, খুলনার পুলিশ সুপার মোহাম্মদ সাঈদুর রহমান ও অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মুকুল কুমার মৈত্র উপস্থিত ছিলেন।

আলমগীর হান্নান/আরএইচ/এএসএম