ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

বগুড়া

ট্রেনের বগি লাইনচ্যুত, দুই ঘণ্টা পর যোগাযোগ স্বাভাবিক

নিজস্ব প্রতিবেদক | বগুড়া | প্রকাশিত: ০৭:১৮ পিএম, ২৯ মে ২০২৪

বগুড়ার কাহালুতে একটি মেইল ট্রেনের বগি লাইনচ্যুত হয়েছে। বুধবার (২৯ মে) দুপুর ৩টায় কাহালু স্টেশনের কাছে এ ঘটনা ঘটে। এতে রাজধানীর সঙ্গে উত্তরবঙ্গের একাংশের ট্রেন যোগাযোগ প্রায় দুই ঘণ্টা বন্ধ ছিল। পরে সেটি স্বাভাবিক হয়েছে বলে নিশ্চিত করেছেন বগুড়া রেল স্টেশনের সুপারিন্টেডেন্ট সাজেদুর রহমান সাজু।

স্থানীয় সূত্র জানায়, ট্রেন লাইনচ্যুত হওয়ার সময় যাত্রীদের মধ্যে আতঙ্ক সৃষ্টি হলেও কোনো হতাহতের ঘটনা ঘটেনি। প্রায় দুই ঘণ্টা ওই লাইন দিয়ে কোনো ট্রেন চলাচল করতে পারেনি।

ওই ট্রেনের যাত্রী সান্তাহার পৌর শহরের দন্ত চিকিৎসক আমিনুল ইসলাম সুমন জানান, ট্রেনের চতুর্থ বগিতে স্ত্রী ও দুই ছেলেকে নিয়ে ডাক্তার দেখাতে বগুড়ায় যাচ্ছিলাম। এসময় ট্রেনটি কাহালু রেল স্টেশনের কাছে পৌঁছলে লাইনচ্যুত হয়। এর কিছুক্ষণ অপেক্ষা করে বাধ্য হয়ে একটি সিএনজিচালিত অটোরিকশাযোগে বগুড়ায় রওনা করি।

কাহালু স্টেশন মাস্টার আশরাফুল ইসলাম জানান, ঢাকাগামী আন্তঃনগর ট্রেন লালমুনিরহাট ও দোলনচাঁপা এক্সপ্রেস অপেক্ষমাণ থাকায় ট্রেন দুটির জন্য মেইন লাইন ক্লিয়ার দেওয়া হয়েছে। দুই নম্বর থেকে লাইনচ্যুত বগি মেরামত ও ওঠানোর আগ পর্যন্ত শুধুমাত্র মেইন লাইনে ট্রেন চলাচল করবে। তবে এখানে আপাতত কোনো ট্রেন ক্রসিং করা যাবে না। দুই নম্বর লাইন ক্লিয়ার হওয়ার পর এখানে ট্রেন ক্রসিং করা যাবে।

বগুড়া রেলস্টেশনের স্টেশন মাস্টার সাজেদুর রহমান সাজু বলেন, উত্তরবঙ্গ মেইল ট্রেনের লাইনচ্যুত বগি বিকেল ৪টা ৫০ মিনিটে উদ্ধার করা হয়েছে। বর্তমানে ট্রেন চলাচল স্বাভাবিক আছে।

আরএইচ/জিকেএস