ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

ট্রেনে পাথর নিক্ষেপে কপাল ফাটলো যাত্রীর

জেলা প্রতিনিধি | নীলফামারী | প্রকাশিত: ০৯:৩৮ এএম, ২৮ মে ২০২৪

নীলফামারীতে চিলাহাটি থেকে রাজশাহীগামী আন্তনগর ‘তিতুমীর এক্সপ্রেস’ ট্রেনে পাথর ছুড়েছে দুর্বৃত্তরা। এতে লায়লা বানু (৪৫) নামে ওই ট্রেনের এক যাত্রী আহত হয়েছেন। সোমবার (২৭ মে) বিকেল সাড়ে ৪টার দিকে নীলফামারী কলেজ-দারোয়ানী স্টেশনের মাঝামাঝি এ ঘটনা ঘটে।

লায়লা বানু নীলফামারীর ডোমার পৌর এলাকার বাসিন্দা ও চিলাহাটি ডাকঘরের কর্মকর্তা হাফিজুর রহমানের স্ত্রী। তিনি রংপুরে স্বামীর চিকিৎসার জন্য ডোমার থেকে সৈয়দপুর শহরে আসছিলেন।

আহতের স্বামী হাফিজুর রহমান জাগো নিউজকে জানান, রংপুরে চিকিৎসার জন্য তিনি চিলাহাটি রেলওয়ে স্টেশন থেকে তিতুমীর এক্সপ্রেস ট্রেনে সৈয়দপুরে আসছিলেন। সৈয়দপুরে নেমে তিনি বাসযোগে রংপুরে যেতেন। ডোমার স্টেশনে স্ত্রীকে তুলে নেন। ওই ট্রেনের ‘ক’ বগির ৪৫, ৪৬ নম্বর আসনে স্বামী-স্ত্রী বসেন। খোলা জানালার পাশের আসনে বসেন লায়লা খাতুন। ট্রেনটি নীলফামারী কলেজ-দারোয়ানী স্টেশনের মাঝামাঝি পৌঁছালে দুর্বৃত্তদের ছোড়া একটি পাথর সজোরে চোখের ওপরে লাগে লায়লার। এতে সেই অংশ ফেটে রক্তক্ষরণ হয়। পরে সৈয়দপুর রেলওয়ে স্টেশনে ট্রেনযাত্রা বিরতি দিলে স্ত্রীকে নিয়ে তিনি সেখানে নামেন। এসময় রেলওয়ের নিরাপত্তাকর্মীরা তার স্ত্রীকে উদ্ধার করে দ্রুত সৈয়দপুর রেলওয়ে হাসপাতালে জরুরি বিভাগ নিয়ে যান।

আহত গৃহবধূ লায়লা বানু জাগো নিউজকে বলেন, ট্রেনে পাথরের আঘাতে অনেকের চোখ নষ্ট এবং মাথা ফেটে যাওয়ার ঘটনা আমি শুনেছি। কিন্তু আজ আমার কপালেই এমনটি ঘটলো। আমি রেলওয়ে কর্তৃপক্ষের কাছে দাবি জানাই, আর কোনো যাত্রীর সঙ্গে এমনটি যেন না ঘটে। যাত্রীদের নিরাপত্তা দেওয়ার দায়িত্ব রেল কর্তৃপক্ষকে অবশ্যই নিতে হবে।

সৈয়দপুর স্টেশনের রেলওয়ের নিরাপত্তাকর্মী আনিছুল ইসলাম জাগো নিউজকে বলেন, স্টেশনে রক্তাক্ত ওই যাত্রীকে দেখতে পাই। পরে উদ্ধার করে দ্রুত সৈয়দপুর রেলওয়ে হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে চিকিৎসার ব্যবস্থা করি। বিষয়টি আমরা ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবগত করেছি।

সৈয়দপুর রেলওয়ে হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মো. আনিছুল হক জাগো নিউজকে বলেন, বিকেল ৫টার দিকে চোখে আঘাতের ক্ষত নিয়ে একজন নারী ট্রেনযাত্রী চিকিৎসার জন্য জরুরি বিভাগে এসেছিলেন। ওই যাত্রীর ডান পাশের চোখের ওপরের অংশে আঘাতের চিহ্ন ছিল। তিনি চিকিৎসা নিয়ে নিজ বাড়িতে ফিরে গেছেন।

সৈয়দপুর রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এ কে এম নুরুল ইসলাম জাগো নিউজকে বলেন, এ বিষয়ে কোনো লিখিত অভিযোগ পাইনি। অভিযোগ পেলে অবশ্যই ব্যবস্থা গ্রহণ করা হবে।

ইব্রাহিম সুজন/এফএ/জিকেএস