ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

নির্বাচনী মিছিলে জীবন্ত ঘোড়া, সেই চেয়ারম্যান প্রার্থীকে শোকজ

জেলা প্রতিনিধি | শরীয়তপুর | প্রকাশিত: ১১:০৩ এএম, ১৯ মে ২০২৪

শরীয়তপুরে জাজিরা উপজেলা পরিষদ নির্বাচনের নির্বাচনী মিছিলে জীবন্ত ঘোড়া ব্যবহার করায় চেয়ারম্যান প্রার্থী এস এম আমিনুল ইসলামকে শোকজ করা হয়েছে।

শনিবার (১৮মে) বিকেলে ওই প্রার্থীকে কারণ দর্শানোর নোটিশ পাঠান নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সাইফুদ্দিন গিয়াস।

জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা যায়, ষষ্ঠ উপজেলা পরিষদের দ্বিতীয় ধাপে শরীয়তপুর জাজিরা উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। এখানে চেয়ারম্যান পদে মোট ৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এদের মধ্যে ঘোড়া প্রতীক নিয়ে নির্বাচনে অংশ নিয়েছেন জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম আমিনুল ইসলাম। ২ মে প্রতীক বরাদ্দের পর থেকে প্রচার-প্রচারণা শুরু করেন তিনি ও তার সমর্থকরা। শুক্রবার বিকেল ৫টার দিকে তার পক্ষে নির্বাচন আচরণবিধি লঙ্ঘন করে একটি জীবন্ত ঘোড়া নিয়ে উপজেলার কুন্ডেরচর ইউনিয়নের ভাটকুল বাজার এলাকায় মিছিল বের করেন সমর্থকরা। বিষয়টি জেলা রিটার্নিং কর্মকর্তার নজরে আসলে শনিবার বিকেলে চেয়ারম্যান প্রার্থী এস এম আমিনুল ইসলামকে কারণ দর্শানোর নোটিশ পাঠানো হয়। আগামী তিন কার্য দিবসের মধ্যে সশরীরে উপস্থিত হয়ে ওই প্রার্থীকে জবাব দেওয়ার জন্য নোটিশে বলা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সাইফুদ্দিন গিয়াস বলেন, চেয়ারম্যান প্রার্থী এস এম আমিনুল ইসলামের সমর্থকরা জীবন্ত প্রতীক ঘোড়া নিয়ে নির্বাচনী প্রচারণা চালিয়েছেন। যা নির্বাচন আচরণবিধি লঙ্ঘন। বিষয়টি আমাদের নজরে আসলে তাকে কারণ দর্শানোর নোটিশ পাঠানো হয়েছে। তার বিরুদ্ধে কেন ব্যবস্থা নেওয়া হবে না, সে বিষয়েও তাকে সশরীরে উপস্থিত হয়ে জবাব দিতে বলা হয়েছে।

বিধান মজুমদার অনি/এফএ/এমএস