ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

রোগী দেখে জরিমানা গুনলেন ওষুধ বিক্রেতা

জেলা প্রতিনিধি | টাঙ্গাইল | প্রকাশিত: ০৬:২১ পিএম, ১৫ মে ২০২৪

টাঙ্গাইলে ডাক্তার না হয়েও রোগীদের চিকিৎসা দেওয়ার অভিযোগে বজলুর রশিদ নামে এক ওষুধ বিক্রেতাকে সাত হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

বুধবার (১৫ মে) দুপুরে টাঙ্গাইল সদর উপজেলার সুরুজ বাজারে অভিযান পরিচালনা করা হয়। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের জেলা কার্যালয়ের সহকারী পরিচালক শিকদার শাহীনুর আলম এ অভিযান পরিচালনা করেন।

বজলুর রশিদ সদর উপজেলার সুরুজ বাজারের মেসার্স লাকী ফার্মেসির স্বত্বাধিকারী। অভিযানকালে তার ফার্মেসিতে প্রচুর পরিমাণে মেয়াদোত্তীর্ণ, মূল্য বিহীন ওষুধ সংরক্ষণসহ হালনাগাদবিহীন ড্রাগ লাইসেন্স পাওয়া গেছে।

এ বিষয়ে শিকদার শাহীনুর আলম জাগো নিউজকে জানান, ওই ফার্মেসির মালিক বজলুর রশিদ নিজে ডাক্তার না হয়েও রোগীদের চিকিৎসা সেবা দিতেন। এছাড়া তার ড্রাগ লাইসেন্সের হালনাগাদ না থাকা এবং মূল্যবিহীন ওষুধ (ফিজিশিয়ান স্যাম্পল) সংরক্ষণ করার দায়ে সাত হাজার টাকা জরিমানা করা হয়েছে।

তিনি আরও বলেন, ভবিষ্যতে তিনি আর কোনো রোগীকে চিকিৎসা দিবেন না মর্মে মুচলেকা দেন। অভিযানে অন্যান্য ব্যবসায়ীদের ক্রয়-বিক্রয় রশিদ সংরক্ষণ, মূল্য তালিকা প্রদর্শন, মেয়াদোত্তীর্ণ ও মূল্য বিহীন ওষুধ, কসমেটিকস বিক্রি না করতে অনুরোধ জানানো হয়। এছাড়া আমরা স্থানীয়দের মাঝে সচেতনতামূলক লিফলেট ও প্যামপ্লেট বিতরণ করেছি।

আরিফ উর রহমান টগর/এনআইবি/জেআইএম