ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

সীমান্তে হত্যার প্রতিবাদে পঞ্চগড়ে গণমিছিল

জেলা প্রতিনিধি | পঞ্চগড় | প্রকাশিত: ০৭:৫৫ পিএম, ১১ মে ২০২৪

পঞ্চগড়ের তেঁতুলিয়া সীমান্তে বাংলাদেশিদের গুলি করে হত্যার প্রতিবাদে গণমিছিল ও প্রতিবাদ সভা করেছে জাতীয় গণতান্ত্রিক পার্টি (জাগপা)। শনিবার (১১ মে) বিকেলে উপজেলার তিরনইহাট এলাকায় এ পথসভা অনুষ্ঠিত হয়।

এর আগে শহরের বকুলতলার দলীয় কার্যালয় থেকে মাইক্রোবাস, মোটরসাইকেল ও পিকআপযোগে নেতাকর্মীরা গণমিছিল নিয়ে রওনা হন। গণমিছিলে নেতৃত্ব দেন জাগপার কেন্দ্রীয় সহ-সভাপতি ও দলের মুখপাত্র রাশেদ প্রধান।

পথসভায় রাশেদ প্রধান বলেন, সম্প্রতি তেঁতুলিয়ার খয়খাটপাড়া সীমান্তে দুই বাংলাদেশি যুবককে গুলি করে হত্যা করে বিএসএফ। এভাবে প্রতিনিয়ত বিভিন্ন সীমান্তে তারা গুলি করে মানুষ হত্যা করছে। তাদের যে আগ্রাসন ও হত্যাকাণ্ড তার কোনো প্রতিবাদ করতে পারছে না আমাদের সরকার। আমরা সীমান্ত হত্যার প্রতিবাদে গণমিছিল নিয়ে তেঁতুলিয়ায় এসেছি। এ হত্যাকাণ্ডের প্রতিবাদ জানিয়েছি। আমরা মিছিল নিয়ে সীমান্তে যেতে চেয়েছিলাম কিন্তু পুলিশের বাধায় অগ্রসর হতে পারেনি। ভারতের আগ্রাসনের বিরুদ্ধে জাগপার আন্দোলন চলছে চলবে।

এ সময় জাগপার জেলা সভাপতি বীর মুক্তিযোদ্ধা আনসার আলী, সহ-সভাপতি মফিদুল ইসলাম মফি, সাধারণ সম্পাদক শাহরিয়ার আলম বিপ্লব, সাংগঠনিক সম্পাদক কামাল হোসেন পাটোয়ারী, জেলা গণঅধিকার পরিষদের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনির, যুব জাগপার সভাপতি নজরুল ইসলাম বাবলু, পঞ্চগড় সদর উপজেলা জাগপার সাধারণ সম্পাদক আনোয়ারুল ইসলামসহ দলের বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সফিকুল আলম/আরএইচ/জেআইএম